'করোনিল' নিয়ে বাবা রামদেব ও বালকৃষ্ণের বিরুদ্ধে FIR - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'করোনিল' নিয়ে বাবা রামদেব ও বালকৃষ্ণের বিরুদ্ধে FIR

Share This
 দেশের খবর
বালকৃষ্ণ ও বাবা রামদেব 

আজ খবর (বাংলা), জয়পুর, রাজস্থান, ২৮/০৬/২০২০ : গোটা বিশ্ব যখন করোনা আতঙ্কে কাঁপছে, তখন করোনা রোগের  প্রতিষেধক নিয়ে অযথা গুজব ছড়ানোর দায়ে রাজস্থানের জয়পুরে যোগগুরু রামদেব, তাঁর সহযোগী বালকৃষ্ণ এবং ডক্টর বলবীর সিং তোমর এবং আরও কয়েকজনের বিরুদ্ধে FIR দায়ের করা হল।
জয়পুর পুলিশের  এডিশনাল কমিশনার অশোক গুপ্তা জানিয়েছেন, "জয়পুরের জ্যোতিনগর থানায় পতঞ্জলি কর্তাদের নামে অভিযোগ দায়ের করেছেন রাজস্থান হাইকোর্টের এক আনজীবী। রাজস্থানের বিভিন্ন থানায় বাবা রামদেব, বালকৃষ্ণ এবং ডক্টর বলবীর সিং তোমরের নামে  FIR দায়ের করা হয়েছে। অভিযোগগুলি  পেয়ে আমরা পতঞ্জলি কর্তাদের নামে মামলা শুরু করেছি।" জয়পুরে পতঞ্জলি কর্তাদের নামে যে আইনজীবী অভিযোগ  দায়ের করেছেন তাঁর নাম বলরাম জাখর।
আইনজীবী বলরাম জাখর বলেছেন, "গত ২৩ তারিখে পতঞ্জলি রিসার্চ ইনস্টিটিউট একটি সাংবাদিক বৈঠক করেছিল। ওই বৈঠকে অনেকেই মঞ্চের ওপরে উপস্থিত ছিলেন। সেই বৈঠকেই করোনা রোগের প্রতিষেধক হিসেবে 'করোনিল' নামের একটি আয়ুর্বেদিক ওষুধের কথা উল্লেখ করা হয়েছিল এবং দাবি করা হয়েছিল যে, ওই ওষুধ করোনার  প্রতিষেধক হিসেবে কাজ করবে। সেখানে বলা হয়েছিল এই ওষুধ করোনা ভাইরাসকে ঠেকিয়ে দেবে তিনদিনের মধ্যেই। কিন্তু পতঞ্জলির ওই দাবিকে স্বীকৃতি দেয়নি কেন্দ্র সরকার বা আয়ুষ কেউই। শুধু তাই নয়, পতঞ্জলির দাবির সাপেক্ষে নথি ও তথ্য পেশ করতে বলেছিল আয়ুষ, তাও এখনো পর্যন্ত পেশ করা হয় নি। পতঞ্জলির 'করোনিল' ওষুধটিকে 'আয়ুষ' বা 'হু' কেউই স্বীকৃতি দেয় নি এখনো পর্যন্ত। তাহলে কিসের ভিত্তিতে পতঞ্জলি করোনা প্রতিষেধকের কথা বলে বেড়াচ্ছে ? মানুষের বিশ্বাস নিয়ে খেলা করছে এরা। এই বিষয়টিকে আমি অপরাধ প্রবণতা বলে মনে করি। তাই পতঞ্জলির বিরুদ্ধে আমি থানায় অভিযোগ জানিয়েছি।"
আইনজীবী বলরাম জাখর 

কিছুদিন আগেই পতঞ্জলির অন্যতম কর্তা  বালকৃষ্ণ জানিয়েছিলেন, "করোনিল তৈরী করতে গিয়ে আমরা কোনো নিয়ম বা বিধি লংঘন করি নি। এমনকি এই ওষুধের লাইসেন্স পাওয়ার জন্যেও আমরা সব রকম বিধি মেনেছি। এই ওষুধ কোনো মানুষের ক্ষতি করবে না।" 
আয়ুষ মন্ত্রকের প্রতিমন্ত্রী শ্রীপদ নায়েক বলেছেন, "আয়ুষ মন্ত্রকের সম্পূর্ণ ছাড়পত্র না পেয়ে পতঞ্জলির উচিত হয়নি এই ওষুধকে নিয়ে প্রচার করা।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages