মাত্র ১২ বছর বয়সেই ৭২% নম্বর নিয়ে হায়ার সেকেন্ডারি পাস বালকের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মাত্র ১২ বছর বয়সেই ৭২% নম্বর নিয়ে হায়ার সেকেন্ডারি পাস বালকের

Share This
অফবিট
আইজ্যাক পওলালুংমুয়ান

আজ খবর (বাংলা), ইমফল, মনিপুর, ১৯/০৬/২০২০ : মাত্র ১২ বছর বয়সেই স্কুলের গন্ডি পেরিয়ে গেল মনিপুরের বিষ্ময় বালক। যথেষ্ট ভাল রেজাল্ট করে সে হাসিমুখে নিজের স্কুলকে আজ বিদায় জানাল।
মনিপুরের এই বিষ্ময় বালকের নাম আইজ্যাক পওলালুংমুয়ান।  বয়স এখনো 'টিন এজ' হয়নি। মাত্র ১২ বছর বয়সেই সে পাশ করে গেল হায়ার সেকেন্ডারি পরীক্ষা (HSLC), আর তাতেই স্কুলের গন্ডি পেরিয়ে গেল আইজ্যাক। লেখাপড়ায় সে একটু বেশিই ভাল আর তাই জন্যেই তো মনিপুরের শিক্ষা দপ্তর তাকে হায়ার সেকেন্ডারি পরীক্ষায় বসতে  অনুমতি দিয়েছিল। যে বয়সে অন্যেরা ক্লাস ফোর-এ পড়াশুনা করে, সেই বয়সে আইজ্যাক ৭২ শতাংশ নম্বর পেয়ে হাসতে হাসতে স্কুল ছেড়ে বেরিয়ে গেল। নিজের বন্ধুদের ধরা ছোঁয়ার বাইরে চলে গিয়েছে সে।
গত ফেব্রুয়ারি-মার্চ মাসে পরীক্ষা হয়েছিল, যে পরীক্ষা দিতে আইজ্যাককে বিশেষ অনুমতি দিয়েছিল মনিপুর সরকার। সেই পরীক্ষাতেই ৭২% নম্বর পেয়েছে ১২ বছরের আইজ্যাক। তবু সে নিজে খুশি নয়। তার বক্তব্য, "আমি আরও বেশি নম্বর আশা  করেছিলাম। নম্বর একটু কম হয়ে গিয়েছে। আমি জুলজি নিয়ে পড়তে আগ্রহী, তার সাথে জীবাশ্ম বিজ্ঞান আমার প্রিয় বিষয়। আমি অরণ্য এবং পশুদেরকে ভালবাসি।" মনিপুরের চূড়াচাঁদপুরের কাংভাই গ্রামের বাসিন্দা আইজ্যাক ছয় ভাইয়ের মধ্যে সবথেকে বড়। পরিবারের একজনের বয়স কম হলেও হঠাৎ বড় হয়ে ওঠা আইজ্যাকের কৃতিত্বে খুশি গোটা পরিবার, গর্বিত  গোটা গ্রাম। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages