স্কুলের বইতে বর্ণবিদ্বেষী ইঙ্গিত থাকায় সাসপেন্ড ২ শিক্ষিকা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


স্কুলের বইতে বর্ণবিদ্বেষী ইঙ্গিত থাকায় সাসপেন্ড ২ শিক্ষিকা

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), বর্দ্ধমান, পশ্চিমবঙ্গ, ১১/০৬/২০২০ : স্কুলের পাঠ্যপুস্তকে বর্ণবিদ্বেষী মূলক ইঙ্গিত থাকায়  দুই শিক্ষিকাকে আজ সাসপেন্ড করে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়.চট্টোপাধ্যায়।
আমেরিকা সহ গোটা বিশ্বের বিভিন্ন দেশে বর্ণ বিদ্বেষ নিয়ে  আন্দোলনের আগুন জ্বলছে; সেই পরিস্থিতিতে দেখা  যায় বর্দ্ধমানের একটি বালিকা স্কুলের পাঠ্যপুস্তকে একটি কৃষ্ণাঙ্গ মানুষের ছবি রয়েছে, যার পাশে ইংরেজিতে লেখা রয়েছে 'আগলি' শব্দটি, যার মানে বিশ্রী। যে চিত্রটি থেকে পড়ুয়ারা শিখবে কালো মানুষ মানেই বিশ্রী। 
এই চিত্রটি নিয়ে আপত্তি জানিয়েছিলেন ওই স্কুলের ছাত্রীদের অবিভাবকদের একাংশ। সংবাদ মাধ্যম বিষয়টি নিয়ে আসে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নজরে। শিক্ষা মন্ত্রী সঙ্গে সঙ্গেই ওই পাঠ্যপুস্তক স্কুল থেকে তুলে নিতে নির্দেশ দেন। কারন ওই পাঠ্যপুস্তক স্কুলই দিয়েছিল ছাত্রীদের। এই ব্যাপারে দায়িত্বজ্ঞানহীনতার জন্যে ওই স্কুলের  দুই শিক্ষিকাকে সাসপেন্ড করা হয়েছে। ওই দুই শিক্ষিকার নাম শ্রাবনী মন্ডল ও বর্ণালী দাস. বিষয়টি নজরে নিয়ে  সংবাদ  দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

সৌজন্যে :ANI
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages