পুরীতে আজ মহা সমারোহে পালিত হচ্ছে উল্টোরথ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পুরীতে আজ মহা সমারোহে পালিত হচ্ছে উল্টোরথ

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), পুরী, ওড়িশা, ০১/০৭/২০২০ : আজ পুরীতে রথযাত্রার শেষদিন। আজ উল্টোরথ। সুপ্রীম কোর্টের নির্দেশিকা মেনেই আজ পুরীতে উল্টোরথের সবরকম আয়োজন করা হয়েছে।
আজ পুরীতে উল্টোরথ, দাদা বলরাম এবং বোন সুভদ্রাকে নিয়ে মাসি গুন্ডিচাদেবীর বাড়ি থেকে রথে চেপে জগন্নাথদেব ফিরে আসবেন তাঁর নিজের মহলে অর্থাৎ পুরীর জগন্নাথ দেবের মন্দিরে। স্মার্ত মতে গতকাল উল্টোরথের অনুষ্ঠান হয়ে যাওয়ার কথা থাকলেও, উৎকল মতে পুরীতে উল্টোরথের অনুষ্ঠান হবে আজ। তাই আজই প্রভু জগন্নাথ দেব ফিরবেন মাসির বাড়ি থেকে। ভক্তেরা তাঁকে রথে চাপিয়ে ফের নিয়ে আসবে জগন্নাথ মন্দিরে এবং তাঁকে বসানো হবে স্বর্নবেদীতে। তারপর শুরু হবে পূজা এবং ছাপ্পান্ন ভোগের অনুষ্ঠান।
সুপ্রিম কোর্টের নির্দেশিকা মেনেই উল্টোরথের অনুষ্ঠান আজ সম্পন্ন করা হবে। রথের দিনের মত উল্টোরথের দিনেও পর্যটক এবং ভক্ত সমাগম করা হবে না। এই কয়েকদিন পুরীতে বাইরে থেকে কোনো পর্য্টককে প্রবেশ করতেও দেওয়া হয় নি। আজ উল্টোরথের দিন সীমিত সংখ্যক পান্ডা এবং সেবায়েতরাই অংশগ্রহণ করতে পারবেন বলে জানিয়েছে ওড়িশা পুলিশ। এমনকি পথের ধারের ভবনগুলিতেও যাতে কোনোভাবে ভিড় না হয় বা অন্য কোনোভাবে জামায়েত না হয় সেদিকে কঠোরভাবে দৃষ্টি রেখেছে ওড়িশা পুলিশ। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages