মিজোরামের পর নাগাল্যান্ডও ভূমিকম্পে কেঁপে উঠল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মিজোরামের পর নাগাল্যান্ডও ভূমিকম্পে কেঁপে উঠল

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা),  কোহিমা, নাগাল্যান্ড, ২২/০৬/২০২০ : গতকাল মধ্যরাত্রি ও আজ ভোরবেলা মিলিয়ে মিজোরামে পরপর দুবার ভূমিকম্প হওয়ার পর এবার ভূমিকম্প অনুভূত হল লাগাল্যান্ডেও।
কিছুক্ষণ আগে ১২:৪০ মিনিট নাগাদ নাগাল্যান্ডে মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল নাগাল্যান্ডের রাজধানী কোহিমা শহর থেকে ৪৪ কিলোমিটার পূর্ব ও উত্তর-পূর্ব এলাকায়। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ২.৮ বলে জানা গিয়েছে। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি জানিয়েছে ভূমিকম্পের কেন্দ্র ছিল ভূপৃষ্ঠ থেকে ৬.৬ কিলোমিটার নিচে । 
প্রসঙ্গত উল্লেখ্য গতকাল মধ্যরাত্রি ও আজ ভোরে ভূমিকম্প হয়েছিল মিজোরামে, যার মাত্রা রিখটার স্কেলে ছিল ৫.৫, আর সেই ভূমিকম্পে মিজোরামের কয়েকটি গ্রামে কিছু ক্ষয়ক্ষতির খবর পাওয়া গিয়েছিল। তবে হতাহতের কোনো খবর আসেনি। ভূমিকম্পের খবর পেয়েই প্রধানমন্ত্রী মিজোরামের পাশে থাকার বার্তা দিয়েছিলেন, মিজোরামে কিছু আর্থিক প্যাকেজও হয়ত প্রধানমন্ত্রী দিতে পারেন, যার জন্যে মিজোরামের মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন। 
ভারতের বিভিন্ন প্রান্তে বেশ ঘন ঘন ভূমিকম্পের খবর আসছে। বিশেষ করে দিল্লী ও তার আশেপাশের কিছু জায়গা  গত কয়েকমাসে অনেকবার ভূমিকম্পে কেঁপে উঠেছে। বেশ কয়েকবার ভূকম্প অনুভূত হয়েছে হরিয়ানাতেও। কিছুদিন আগেই দু'বার ভূমিকম্পে কেঁপে উঠেছিল গুজরাট এবং জম্মু ও কাশ্মীর। গতকাল রাত্রি থেকে আজ বেলা বারোটা পর্যন্ত মোট তিনবার কেঁপে উঠল উত্তর পূর্বের দুই রাজ্য মিজোরাম ও নাগাল্যান্ড। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages