১২ ঘন্টায় পর পর দুবার ভূমিকম্পে কেঁপে উঠল মিজোরাম - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


১২ ঘন্টায় পর পর দুবার ভূমিকম্পে কেঁপে উঠল মিজোরাম

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), আইজল, মিজোরাম, ২২/০৬/২০২০ : পরপর দুদিন ভূমিকম্পে কেঁপে উঠল মিজোরাম। রবিবার ভূমিকম্প হওয়ার পর আজ ভোর রাতে ফের একবার ভূমিকম্প অনুভূত হল মিজোরামে।
আজ ভোর রাত্রি ৪:১০ মিনিটে মিজোরাম কেঁপে ওঠে ভূমিকম্পে। রিখটার স্কেলে মাত্রা ছিল ৫.৫,  এই সময় বেশিরভাগ মানুষ ঘুমিয়ে থাকলেও অনেককে বাড়ি থেকে বেরিয়ে আসতে দেখা গিয়েছে। National Center For Seismology (NCS)  জানিয়েছে আজ ভোর রাতে ৪:১০:৫৬ সময়ে মিজোরামে ভূমিকম্প হয়েছে, রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৫.৫, সবথেকে বেশি ভূমিকম্প অনুভূত হয়েছে মিজোরামের চামফাই এলাকাতে। চামফাই থেকে ২৭ কিলোমিটার দক্ষিণ পশ্চিম অঞ্চলের জায়গাগুলি সবচেয়ে বেশি কেঁপে উঠেছিল। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে ২০ কিলোমিটার নিচে বলে জানা গিয়েছে।
গতকালও ভূমিকম্পে কেঁপে উঠেছিল মিজোরাম। গতকাল বিকেল ৪:১৬ মিনিট নাগাদ মিজোরামের রাজধানী আইজল থেকে ২৫ কিলোমিটার পূর্ব-উত্তর-পূর্বের অঞ্চলগুলিতে ভূমিকম্প অনুভূত হয়েছিল। রিখটার স্কেলে গতকালের ভূমিকম্পের মাত্রা ছিল ৫.১, গতকালের এই ভূমিকম্পের ১২ ঘণ্টা কাটতে না কাটতেই আজ ফের একবার ভূমিকম্পে কেঁপে উঠল মিজোরাম। ভূমিকম্পে এখনো পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর আসেনি মিজোরাম থেকে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages