আটক ব্যক্তিকে পরের দিনেই ছেড়ে দিল নেপাল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আটক ব্যক্তিকে পরের দিনেই ছেড়ে দিল নেপাল

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), সীতামারি, বিহার, ১৩/০৬/২০২০ : ভারত-নেপাল সীমান্তে গতকাল গুলি চালিয়ে যে ভারতীয়কে  আটক করেছিল নেপালের সীমান্ত রক্ষী  বাহিনী, আজ তাঁকে ছেড়ে দিয়েছে নেপাল সরকার। মুক্তি পেয়ে আজ তিনি ভারতে নিজের বাড়ি ফিরেছেন। 
গতকাল কয়েকজন ভারতীয় নেপাল সীমান্ত অতিক্রম করে নেপালে প্রবেশ করেছিলেন। কেননা তাঁদের আত্মীয় নেপালে থাকেন এবং সেই আত্মীয় নেপালেরই বাসিন্দা। সাধারণত ভারতীয়দের ক্ষেত্রে নেপাল সীমান্ত অতিক্রম করে নেপাল প্রবেশে কোনো বাধা নেই। তবে গতকাল এই গ্রামবাসীরা যখন তাঁদের আত্মীয়াদের বাড়িতে যাওয়ার জন্যে নেপাল সীমান্ত অতিক্রম করেছিলেন তখন নেপালের সীমান্ত রক্ষীবাহিনীর এক জওয়ান তাঁদের পথ আটকে দাঁড়ান।
এই সময় সেই জওয়ান ডেকে নিয়ে আসেন অন্য জওয়ানদের। এরপর ভারতীয়দের সাথে তাঁদের বচসা হয়। জওয়ানরা প্রথমে শূন্যে গুলি চালালেও, হঠাৎ করেই গ্রামবাসীদের লক্ষ করে গুলি চালাতে শুরু করে দেয়। মোট ১৫ রাউন্ড গুলি চালিয়েছিল তারা। তাদের গুলিতে চারজন গ্রামবাসী আহত হয়েছিলেন, যার মধ্যে একজন মারা যান। এক ব্যক্তিকে নেপালি জওয়ানরা আটক করে নিয়ে গিয়েছিল, আজ তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।
যে ব্যক্তিকে আটক করা হয়েছিল, সেই লগন কিশোর আজ সাংবাদিকদেরকে বলেছেন, "প্রথমে শূন্যে গুলি চলতেই আমরা ভারতের দিকে দৌড়ে ফিরে আসতে  শুরু করেছিলাম। সীমান্ত পেরিয়ে এপারে চলেও এসেছিলাম। কিন্তু নেপালি জওয়ানরা আমাকে ভারতীয় ভূখন্ড থেকেই জোর করে হিঁচড়ে টেনে নিয়ে যায়, তারপর আমাকে আটক করে নিয়ে যায় নেপালের সংগ্রামপুরে। ওরা আমাকে বন্দুকের বাঁট দিয়ে মেরেছিল। ওরা গতকাল আমার ছেলেকেও খুব মেরেছিল। আজ ওরা আমাকে একটি কাগজে লিখে দিতে বলে যে ওরা  আমাকে নেপালের ভূখন্ড থেকেই গ্রেপ্তার করেছিল। আমি ওদের বলি, আমাকে মেরে ফেললেও সে কথা আমি লিখব না।"
ভারত ও নেপালের মধ্যে উচ্চপর্যায়ের হয়েছিল গতকালই। এরপর আজ লগন কিশোর নামে ওই ব্যক্তিকে নেপাল সরকার মুক্তি দেয়, লগন এখন নিজের গ্রামের বাড়িতে ফিরে এসেছেন। ভারতের তরফ থেকে অবশ্য এই ঘটনার পরেও বলা হয়েছে, 'প্রতিবেশী রাষ্ট্র নেপালের সাথে ভারতের দীর্ঘ বন্ধুত্ত্ব ছিল, বন্ধুত্ত্ব রয়েছে এবং সেই বন্ধুত্ত্ব ভবিষ্যতেও অটুট থাকবে'।

সৌজন্যে : ANI
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages