"রাহুল গান্ধী সস্তা রাজনীতি থেকে দূরে থাকুন" : অমিত শাহ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


"রাহুল গান্ধী সস্তা রাজনীতি থেকে দূরে থাকুন" : অমিত শাহ

Share This
রাজনীতি

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২০/০৬/২০২০ : ভারত চীন সীমান্তে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সংঘর্ষ নিয়ে  রাহুল গান্ধীকে সস্তা রাজনীতি না করার পরামর্শ দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
ভারত চীন সংঘাত নিয়ে গোটা দেশ যখন দেশকে তথা দেশের সেনাবাহিনী এবং  প্রধানমন্ত্রীকে সমর্থন জানাচ্ছে, তখন নিজের টুইটার হ্যান্ডেলে দেশের সমালোচনা করে একের পর এক টুইট করে চলেছেন রাহুল গান্ধী। রাহুলের এই ধরনের সমালোচনা দেশকে মানসিকভাবে দুর্বল করতে পারে এবং তা থেকে কোনো অপ্রিয় ঘটনা ঘটে যাওয়া অস্বাভাবিক নয়।তাই এবার দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাহুল গান্ধীকে এই ধরনের সস্তা রাজনীতি থেকে দূরে থাকার পরামর্শ দিলেন এবং এই ধরনের মন্তব্য করা থেকে নিজেকে বিরত রাখার কথা বললেন। 
রাহুল গান্ধী এর আগে টুইট করে প্রশ্ন তুলেছিলেন, "কেন অস্ত্র না দিয়ে সীমান্তে সেনা পাঠানো হয়েছিল?  যার জেরে এতজন সেনাকে মৃত্যুবরণ করতে  হয়েছিল ? এখন প্রধানমন্ত্রী কোথায় লুকিয়ে পড়েছেন ?" রাহুলের এই প্রশ্নের জবাবে বিজেপির মুখপাত্র সম্বিৎ বাত্রা উত্তর দিতে গিয়ে বলেছেন, "আমি রাহুল গান্ধীকে মনে করিয়ে দিতে চাই, অদূর অতীতে রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধী ৫ দিনের চীন সফরকালীন চীনের সাথে একটি চুক্তি সাক্ষর করেছিলেন (কংগ্রেস জমানায়),  যেখানে শর্ত হিসেবে  বলা  ছিল  প্রকৃত নিয়ন্ত্রণ রেখার আড়াই কিলোমিটারের মধ্যে দুই দেশের কোনো সেনা অস্ত্র নিয়ে যাবে না। সেই চুক্তিকে সন্মান দিতে ভারতীয় সেনা অস্ত্র ছাড়াই চীনা সেনারদের সাথে আলোচনায় বসেছিলেন। কিন্তু চীনের সেনারা সেই চুক্তি লংঘন করে কার্যত বিশ্বাসঘাতকতা করে 'অন্যরকম' অস্ত্র মজুত রেখেছিল, যেগুলো নিয়ে তারা ভারতীয় সেনাদের ওপর আক্রমন করেছিল। রাহুল গান্ধীর উচিত দেশ সম্পর্কে কোনো মন্তব্য করার আগে একটু ভাল করে লেখাপড়া করে নেওয়া। সেবার চীনের সাথে গোপন বৈঠকে যোগ দিয়ে চীনের রিপাবলিকান পার্টির নেতাদের সাথে তাঁরা  নৈশভোজও সেরেছিলেন। প্রথমে তা গোপন  করলেও পরে ফাঁস হয়ে গিয়েছিল। রাহুল গান্ধী বোধ হয় নিজেই সেইসব কথা ভুলে গিয়েছেন আর এখন কদর্য রাজনীতি করছেন।"
এর পর রাহুল গান্ধী টুইট করে বলেছিলেন, "ভারতের প্রধানমন্ত্রী চীন আগ্রাসনের সামনে আত্মসমর্পন করেছেন। যদি সেই ভূখন্ড চীনাদেরই হয়ে থাকে, তাহলে সেখানে ভারতীয় সেনারা মারা গেলেন কেন ? ঠিক কোন জায়গায় তাঁদেরকে মারা হয়েছিল ?" রাহুল গান্ধীর এই প্রশ্নেরই জবাবে আজ অমিত শাহ চীনা সেনাদের সাথে সংঘর্ষে আহত হওয়া এক সেনার বাবার বক্তব্যকে  উদ্ধৃত করে লিখেছেন, "রাহুল গান্ধীর উচিত এই ধরনের সস্তা রাজনীতি থেকে নিজেকে দূরে সরিয়ে রাখা।" চীনা সংঘর্ষে আহত হওয়া সেই সেনার বাবা লিখেছিলেন, "ভারতীয় সেনাবাহিনী খুব শক্তিশালী সেনাবাহিনী, এবং তারা চীনকে পরাজিত করার ক্ষমতা রাখে।  এই বিষয়ের মধ্যে রাহুল গান্ধীর রাজনীতি করা  উচিত নয়. আমার ছেলে  চীনা সেনাদের সাথে সাহসিকতার সঙ্গে লড়াই করেছে, .ভবিষ্যতেও লড়াই করবে। ঈশ্বরের কাছে প্রার্থনা  করি সে যেন দ্রুত সুস্থ হয়ে ওঠে।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages