দুর্দশার আগাম বার্তা নিয়ে রাজ্যে ঢুকল বর্ষা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দুর্দশার আগাম বার্তা নিয়ে রাজ্যে ঢুকল বর্ষা

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১২/০৬/২০২০ :  আজ ঠিক সময়মত রাজ্যে প্রবেশ করল বর্ষা। আজ সকাল থেকেই আকাশের মুখ ছিল ভার। সকাল থেকেই ঝমঝমিয়ে বৃষ্টি রাজ্যের প্রায় সর্বত্র।
কলকাতা সহ রাজ্যের উত্তর বঙ্গ এবং দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলাতেই আজ কমবেশি  বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টিপাতের সাথে সাথেই  তাপমাত্রা কমে গিয়েছে অনেকটাই। তবে আজকের বৃষ্টিকে ঠিক বর্ষার বৃষ্টি না বলে একে  প্রাক বর্ষার বৃষ্টি বলা ভাল বলে মত দিয়েছেন আবহাওয়াবিদেরা। তাঁদের মতে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু এখন অবস্থান করছে উত্তর পূর্ব  ভারতের রাজ্যগুলিতে। আগামীকাল তা প্রবেশ করবে উত্তর বঙ্গে এবং আগামী পরশু বা তার পরের দিন দক্ষিণ বঙ্গে প্রবেশ করবে প্রকৃত বর্ষা। আজ যে বৃষ্টি হল তা পূবালী বাতাসের জেরে হয়েছে বলে তাঁরা মত দিয়েছেন।
এই বছর আমাদের রাজ্যে গ্রীষ্ম ঠিকমত দাপট দেখতে পারে নি। তাই বহু জায়গায় নদী নালাগুলি বুঁজে রয়েছে, এর ফলে অতি বৃষ্টি হলে নদী বা খালবিলগুলি উপচে পড়তে পারে বলে সতর্ক করেছেন আবহাওয়া বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন, এ বছর সঠিক সময় বর্ষা ঢুকে পড়ায় প্রচুর বৃষ্টিপাত হবে, তার ফলে এ বছর রাজ্যে বন্যার আশঙ্কা রয়েছে, যা কিনা প্রভাব ফেলতে পারে রাজ্যের কৃষি এবং অর্থনীতিতে। বেশি বৃষ্টি হলে পাহাড়ের ভূমিক্ষয় বা ধ্বসের সম্ভাবনা বেড়ে যায়, তাই বিপর্যয়ের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। 
ইতি মধ্যেই করোনা মহামারী এবং আম্ফাণের দ্বিফলা আক্রমনে রাজ্যবাসীর প্রাণ ওষ্ঠাগত। বর্ষাকালেই করোনা সংক্ৰমন সবচেয়ে বেশি হাতে পারে বলে জানিয়েছেন বিজ্ঞানীরা। তার ওপর বর্ষার  শুরু থেকেই রাজ্যে ডেঙ্গুর উৎপাত শুরু হয়ে যায়। ইতিমধ্যেই এবছরে তা হতে শুরু করে দিয়েছে। তাই কোন দিক থেকেই এই বছরটা মোটেই ভাল যাচ্ছে না পশ্চিমবঙ্গবাসীর।
দেখুন ভিডিও -  সঞ্জীব ব্যানার্জি, আলিপুর আবহাওয়া দপ্তর 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages