২ সপ্তাহ ধরে প্লাস্টিক টেপ দিয়ে মুখ আটকানো কুকুর শাবক উদ্ধার কেরালায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


২ সপ্তাহ ধরে প্লাস্টিক টেপ দিয়ে মুখ আটকানো কুকুর শাবক উদ্ধার কেরালায়

Share This
হচ্ছেটা কি

আজ খবর (বাংলা), থ্রিসুর, কেরালা, ১১/০৬/২০২০ : কেরালা রাজ্যে পশু নির্যাতন অব্যাহত। এবার কেরালায়  একটি কুকুর শাবকের মুখ দুই সপ্তাহ ধরে টেপ দিয়ে আটকে দেওয়ার ঘটনা প্রকাশ্যে এল।  
কেরালার থ্রিসুর জেলার ওল্লুরে একটি পশু কল্যাণ স্বেচ্ছাসেবী সংস্থা একটি কুকুর শাবককে রাস্তা থেকে উদ্ধার করেছে, যার মুখ শক্ত করে টেপ দিয়ে আটকানো ছিল। ঘটনার সূত্রে জানা গিয়েছে, এই কুকুর শাবকের মুখ প্লাস্টিক টেপ দিয়ে শক্ত করে আটকানো ছিল বিগত দুই সপ্তাহ ধরে। এর ফলে সে গত দুই সপ্তাহ ধরে খাবার খেতে পারে নি; এমনকি জল পান করতেও পারেনি। রাস্তা থেকে এই কুকুর শাবকটিকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হয়েছে।
স্বেচ্ছাসেবী সংস্থার পশুপ্রেমীরা জানিয়েছেন, এই শাবকটির মুখ এত শক্ত করে প্লাস্টিক টেপ দিয়ে বাঁধা ছিল যে, সে আর নিজে থেকে খুলতে পারে নি। আর দুই সপ্তাহ ধরে এই প্লাস্টিক টেপ তার মুখের চামড়ার সাথে পুরোপুরি সেঁটে  যায়, যেটা খুলতে গিয়ে বেশ কষ্ট পেতে হয়েছে ওই শাবকটিকে। টেপ খুলে দেওয়ার পর শাবকটি অন্তত দুই লিটার জল পান করেছে। এর পর ওই কুকুর শাবকের চিকিৎসা শুরু করা হয়েছে। ওই শাবকটির গলায় একটি কলার পড়ানো ছিল, তাতে মনে হচ্ছে এটি কারোর  পোষা কুকুর ছিল। কুকুর শাবকটি আপাতত ভাল আছে।
কিছুদিন আগেই কেরালায় আনারসের মধ্যে বোমা পুড়ে হাতিকে খেতে দেওয়া হয়েছিল। যে বোমা ফেটে গিয়ে অন্ত্বঃসত্তা  হাতিটির মৃত্যু হয়েছিল। একই কায়দায় কিছুদিন আগে আরও একটি হাতিকে কেরালায় মারা হয়েছিল।  কেরালায় পশু নির্যাতনের ঘটনা বার বার প্রকাশ্যে আসছে। তবু কেরালা সরকার এখনো পর্যন্ত কোনো বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ করেনি। এর আগে একবার কয়েক হাজার পথ কুকুরকে হত্যা করা হয়েছিল ঈশ্বরের আপন দেশ কেরালায়। আমাদের দেশে পশু নির্যাতনের জন্যে কোনো কঠোর আইন না থাকায়, অত্যাচারীরা যেমন সহজেই ছাড়া পেয়ে যায়, তেমনি পশুদের ওপর নির্যাতনের ঘটনাও বেড়ে চলেছে ব্যাপক হারে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages