নেপালে প্রবেশে বাধা, ভারতীয়কে গুলি করে মারল নেপাল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নেপালে প্রবেশে বাধা, ভারতীয়কে গুলি করে মারল নেপাল

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১২/০৬/২০২০ : নেপালে প্রবেশের অপরাধে এক ভারতীয়কে গুলি করে মারল  নেপালের নিৰাপত্তা রক্ষীরা। ওই ঘটনায় আহত হয়েছেন তিনজন।
প্যাংগং লেকের কাছে ভারতীয় সীমান্তের মধ্যেই রাস্তা এবং সেতু নির্মাণ নিয়ে যেমন চীন আপত্তি করেছিল, ঠিক তেমনি ওই জায়গাটি নিজেদের বলে দাবি করে চীনের উস্কানিতে আপত্তি তুলেছিল নেপালও। দীর্ঘদিন ধরে ভারতের বন্ধু রাষ্ট্র হিসেবে পরিচিত নেপাল, কিন্তু এখন নেপালের বিদেশী বিনিয়োগের ৪৫% চীনের, শুধু তাই নয়, নেপালে কিছু কারখানাও  তৈরী করেছে চীন।  চীনের সাথে সীমান্ত বিবাদের পর থেকেই নেপালের সোশ্যাল মিডিয়ায় ভারত বিরোধী স্লোগান উঠতে শুরু করেছিল। সীমান্ত সমস্যা নিয়ে নেপাল ভারতের সাথে বৈঠক করতে চেয়েছিল, কিন্তু করোনা, ঘূর্ণিঝড়, চীনের সাথে বিবাদ এবং অন্যান্য কারণে ভারত নেপালের সাথে কোনো বৈঠক করে উঠতে পারে নি কারন ভারত এর আগে বেশ কয়েকবার নেপালকে জানিয়েছিল যে  ভারত তার নিজের জমিতেই নির্মাণ কাজ করছে। 
আজ সকাল ৮টা ৪০ মিনিট নাগাদ নেপাল সীমান্তের কাছে থাকা কিছু গ্রামবাসী নেপালে প্রবেশ করেন। কারন নেপালের এক গ্রামে তাঁদের নাতবৌ থাকেন। এতদিন ভারত নেপাল সীমান্তে প্রবেশ নিয়ে কোনো অসুবিধা না থাকলেও, আজ নেপালের নিরাপত্তা কর্মীরা গ্রামবাসীদের নেপালে প্রবেশ করতে বাধা দেয়. এই নিয়ে মৃদু বচসা হয়.  তখন নেপালের নিরাপত্তা কর্মীরা মোট ১৫ রাউন্ড গুলি চালায় বলে জানা গিয়েছে। ১৫ রাউন্ডের মধ্যে ১০ রাউন্ড তারা শূন্যে গুলি চালায় বলে জানা গিয়েছে। বাকি গুলিগুলো ছুটে আসে গ্রামবাসীদের দিকে। ভারতের ডিজি এসএসবি কুমার রাজেশ চন্দ্রা জানিয়েছেন, "গুলি লেগে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়েছে, তিন যান আহত হয়েছেন, তাঁদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। একজনকে নেপাল গ্ৰেপ্তাৰ করে নিয়ে গিয়েছে। আমরা উচ্চ পর্যায়ে কথাবার্তা চালাচ্ছি, যাতে আবিলম্বে তাঁকে মুক্তি দেওয়া হয়।" 
এভাবেই আজ নেপাল চীনের বোড়ে হয়ে বন্ধু রাষ্ট্রের প্রতি এক ধরনের বিশ্বাসঘাতকতার কাজ করল, যে নেপালে বহু দশক ধরে বহু উন্নয়ন হয়ে এসেছে ভারতের সাহায্য ও সহযোগিতায়। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages