ওড়িশায় উদ্ধার বুলেটবিদ্ধ হাতির মৃতদেহ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ওড়িশায় উদ্ধার বুলেটবিদ্ধ হাতির মৃতদেহ

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), বৌধ ও শিলিগুড়ি, ওড়িশা ও পশ্চিমবঙ্গ, ১৯/০৬/২০২০ : আজ ওড়িশার মুণ্ডেশ্বর রিজার্ভ  ফরেস্ট থেকে গুলিবিদ্ধ একটি হাতির দেহ উদ্ধার করল বন দপ্তর। অন্যদিকে গতকাল  শিলিগুড়ির কাছে নকশালবাড়ি থেকে একটি হস্তি শাবককে উদ্ধার করেছে বন দপ্তরের কর্মীরা ।
আজ সকালে ওড়িশার মুণ্ডেশ্বর রিজার্ভ ফরেস্টের অধীনে বৌধ এলাকার মাধপুর অরণ্য  থেকে একটি পূর্ণ  বয়স্ক হাতির মৃতদেহ উদ্ধার করেছে বন দপ্তরের কর্মীরা। অরণ্যের স্থানীয় কর্মী ও অন্যান্য বাসিন্দারা বন দপ্তরে খবর দিলে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় বন দপ্তরের একটি দল;  হাতির দেহে বুলেটের ক্ষতচিহ্ন থাকলেও, তার দেহ থেকে কোনো অঙ্গ বা তার দাঁত খোয়া যায় নি বলে জানিয়েছে বন দপ্তর। কিভাবে ওই হাতির মৃত্যু হল, তা জানতে হাতিটির দেহ ময়না তদন্তের জন্যে নিয়ে যাওয়া হয়েছে।
অন্যদিকে গতকাল পশ্চিমবঙ্গের শিলিগুড়ির কাছে নক্সালবাড়ি এলাকায় একটি হাতি শাবককে দলছুট হয়ে ঘুরে বেড়াতে  দেখা যায়। শাবকটি নকশালবাড়ি শহরের প্রান্তে ঘোরাঘুরি করছিল। খবর পেয়ে বন দপ্তরের কর্মীরা তাকে উদ্ধার করে শিলিগুড়ির সাফারি পার্কে নিয়ে যায়। আপাতত সেখানে রেখেই তার চিকিৎসা করা হবে এবং তার ওপর নজর রাখা হবে বলে জানিয়েছে বন দপ্তর। 
এদিকে গতকাল ডুয়ার্সে একটি পূর্ণবয়স্ক হাতি অরণ্যের বাইরে রাস্তার ধারে নালায় পড়ে  গিয়েছিল। কাদায় আটকে গিয়ে সেই হাতি কিছুতেই উঠতে পারছিল না। শেষমেশ বন দপ্তরের কর্মীরা পে-লোডার দিয়ে ঠেলে তিন ঘণ্টার প্রচেষ্টায় তাকে উদ্ধার করে। পরে তাকে চাপরামারির অরণ্যে ছেড়ে দেওয়া হয়।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages