আজ জন সংঘের প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখার্জির মৃত্যুদি নে শ্রদ্ধার্ঘ বিজেপির - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ জন সংঘের প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখার্জির মৃত্যুদি নে শ্রদ্ধার্ঘ বিজেপির

Share This
 রাজনীতি

আজ খবর (বাংলা), কলকাতা,  পশ্চিমবঙ্গ,২৩/০৬/২০২০ : আজ ভারতীয় জন সংঘের প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখার্জির (১৯০১ - ১৯৫৩) মৃত্যুদিন। তাঁর  মৃত্যুদিবসে শ্যামাপ্রসাদকে স্মরণ করতে আজ পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এসেছিলেন কেওড়াতলা মহাশ্মশানে। উপস্থিত ছিলেন বিজেপি নেতা সায়ন্তন বসু, প্রতাপ ব্যানার্জি,  অগ্নিমিত্রা পল ও অন্যান্য নেতারা।
কেওড়াতলা মহাশ্মশানে এসে শ্যামাপ্রসাদ মুখার্জির মূর্তিতে মাল্যদান করেন দিলীপ ঘোষ সহ অন্যান্য বিজেপি নেতারা নেত্রীরা।  শ্যামাপ্রসাদের মূর্তিতে মাল্যদান করার পর দিলীপ ঘোষ বলেন,"শ্যামাপ্রসাদ মুখার্জীকে নিয়ে না কোন বিতর্ক আছে, না তার কোন মূর্তি নিয়ে বিতর্ক আছে। তবে তার অবদান কখনো অস্বীকার করা যায় না। তিনি দেশের জন্য যা করেছেন তা এক কথায় অনবদ্য।"  সেইসঙ্গে তিনি জানিয়েছেন "শ্যামাপ্রসাদ মুখার্জির যে স্বপ্ন ছিল কাশ্মীর থেকে 370 ধারা এবং 35A ধারা  বিলুপ্ত করা হবে, তা আজ সফল হয়েছে।  কিন্তু তাঁর  হিন্দু বেঙ্গলি হোমল্যান্ড আজ বিপন্ন। তাঁর হোমল্যান্ড আজ  বাংলাদেশের সাথে যোগ হতে যাচ্ছে। কিন্তু আমরা তা হতে দেব না। খুব তাড়াতাড়ি আমরা বেঙ্গলি হোমল্যান্ডের স্বপ্নূও পূরণ করব।" এর পাশাপাশি তিনি জানিয়েছেন, "শ্যামাপ্রসাদ মুখার্জি শধুই বিজেপির  আইকন নন। যাঁরা  দেশের জন্য কন্ট্রিবিউশন করেছেন বা আত্মবলিদান দিয়েছেন তারা সবাই বিজেপির কাছে আইকন।সকলেই শ্রদ্ধেয়।" যারা ফটো নিয়ে রাজনীতি করেন তাদের দলে তিনি নেই বলেই এদিন বিরোধী পক্ষকে একহাত নিয়েছেন  দিলীপ ঘোষ।


আজ পশ্চিমবঙ্গের স্রষ্টা শ্যামাপ্রসাদের মৃত্যুদিবসে কলকাতার রাজারহাট-গোপালপুর বিধানসভার অর্জুনপুরে একটি স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। এই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন বঙ্গ বিজেপির যুব সভাপতি ও বিষ্ণুপুরের সাংসদ  সৌমিত্র খাঁ। 
আজ শ্যামাপ্রসাদ মুখার্জির মৃত্যুদিবসে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং উত্তর  প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রধানমন্ত্রী বলেছেন, "আজ শ্যামাপ্রসাদ মুখার্জির প্রয়াণ দিবসে আমি ভারত মাতার মহান সন্তানকে হৃদয়ের অন্তঃস্থল থেকে শ্রদ্ধা নিবেদন করছি।" প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ  সিং আজ  টুইট করে বলেছেন, "জম্মু ও কাশ্মীর থেকে যে ৩৭০ ও ৩৫এ ধারা অবলুপ্ত করা হয়েছে, তার মূল অনুপ্রেরণা দিয়েছিলেন শ্যামাপ্রসাদ। তিনিই প্রথম বলেছিলেন এক দেশ, দুই বিধান, দুই প্রধান আমাদের দেশে চলতে পারে  না।" আজ শ্যামাপ্রসাদকে  শ্রদ্ধা জানিয়েছেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে  পি নাড্ডা।
দেখুন ভিডিও -

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages