পেট্রল ডিজেলের দাম উর্দ্ধমুখী, বিক্ষোভ হাওড়া ব্রীজে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পেট্রল ডিজেলের দাম উর্দ্ধমুখী, বিক্ষোভ হাওড়া ব্রীজে

Share This
রাজনীতি

আজ খবর (বাংলা), হাওড়া, পশ্চিমবঙ্গ , ২৫/০৬/২০২০ : আমাদের দেশে পেট্রল আর ডিজেলের দাম  বেড়েই চলেছে।তেলের দামের ওপর কোনো নিয়ন্ত্রণ নেই কেন্দ্র সরকারের, এই অভিযোগ তুলে আজ হাওড়া ব্রীজের ওপর বিক্ষোভ দেখালো যুব তৃণমূল কংগ্রেস। 
আজ সকাল ১১টা নাগাদ বেশ কিছু যুব তৃণমূল কংগ্রেস কর্মী হাওড়া ব্রীজের ওপর বিক্ষোভ প্রদর্শন করেন। বিক্ষুব্ধরা কেন্দ্র সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। তাঁদের বক্তব্য, অনিয়ন্ত্রিতভাবে দেশের সর্বত্র পেট্রল ও ডিজেলের দাম বেড়েই চলেছে। শুধু তাই নয়, এই প্রথম ডিজেলের দাম পেট্রোলের দামকেও ছাড়িয়ে গিয়েছে। অথচ কেন্দ্র সরকারের কোনো হেলদোল নেই। 
দেশে পেট্রল ডিজেলের পাশাপাশি রান্নার গ্যাসের দামও উর্দ্ধমুখী। তাই আজ কেন্দ্র সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেছে যুব তৃণমূল কংগ্রেস। বিক্ষোভের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশ পুত্তলিকাও জ্বালানো হয়েছে হাওড়া ব্রীজের ওপর। 
প্রসঙ্গত উল্লেখ্য, দেশের বাজারে যে পেট্রল ডিজেল বিক্রি হয়, তাতে কেন্দ্র সরকার এবং রাজ্য সরকার উভয়েই সেস  বাবদ অর্থ উপার্জন করে। শুধু তাই নয়, বর্তমানে বিশ্ববাজারে তেলের দামের ওপরেই দেশের বাজারে তেলের দাম নির্ধারণ করা হয়। তবে, সম্প্রতি বিশ্ববাজারে তেলের দাম অনেকটা কমলেও দেশের বাজারে তেলের দাম কমানো তো হয়ইনি, উল্টে বাড়িয়ে দেওয়া হয়েছিল। এখনো সেই দাম উর্দ্ধমুখী হয়ে রয়েছে। যদিও তেলের এই বর্দ্ধিত দাম থেকে কেন্দ্র ও রাজ্য সরকার উভয়েই উপকৃত হয়।
দেখুন ভিডিও - 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages