কাঠ কাটতে গিয়ে বাঘের পেটে সুন্দরবনের যুবক - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাঠ কাটতে গিয়ে বাঘের পেটে সুন্দরবনের যুবক

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), সুন্দরবন, দক্ষিণ ২৪ পরগণা, পশ্চিমবঙ্গ, ১৩/০৬/২০২০ : ওঁরা থাকেন সুন্দরবন ঘেঁষা গ্রামগুলিতে। ওঁদের কেউ জঙ্গলে যান মাছ ধরতে, কেউ মীন সংগ্রহ করতে, কেউ যান মধু সংগ্ৰহ করতে, কেউ যান কাঁকড়া ধরতে আবার কেউ যান শুধুমাত্র কিছু কাঠ কেটে আনতে। ওঁদের মধ্যে কেউ ফিরে আসেন, কেউ আসেন না।যাঁরা ফিরে আসতে পারেন না, তাঁরা বাঘের খাদ্য হয়ে যান। 
সুন্দরবনের সৌন্দর্য্য হল রয়্যাল বেঙ্গল টাইগার। বাংলার গর্ব। কিন্তু সুন্দরবন সংলগ্ন বহু গ্রামের মানুষ বাঘের পেটে চলে যান জঙ্গলে প্রবেশ করার পর। সুন্দরবনের জঙ্গলই  তাদের পেট ভরায়, তাই জঙ্গলে না গিয়ে উপায়ও নেই।  আবার কখনো কখনো জঙ্গলের রাজা তার নিজের পেট ভরায় এইসব গরীবগুর্বো মানুষদের দিয়ে। তাই সুন্দরবনের জঙ্গলে প্রবেশ করলেই যে ফিরে আসা নিশ্চিত, তা কখনোই জোর দিয়ে  বলতে পারেন না আশেপাশের গ্রামগুলিতে থাকা মানুষজন। আজও ঘটল একই রকম মর্মান্তিক ঘটনা।
আজ সকালে সুন্দরবনের চিতুরির জঙ্গলে কাঠ কুড়াতে কয়েকজন গ্রামবাসী  গিয়েছিলেন বন সংলগ্ন গ্রাম দেউলবাড়ি থেকে। কুলতলির এই গ্রামটি একেবারে সুন্দরবনের গায়েই। জঙ্গলের ভিতরে কাঠ কুড়ানোর কাজ শুরু করার পরেই তাদের একজনের ওপর ঝাঁপিয়ে পরে বাঘ। তার দেহ টেনে নিয়ে যায় জঙ্গলের গভীরে। হতভম্ব বাকি মানুষরা চিৎকার করে উঠলেও কার্যত তাদের চোখের সামনেই ঘটে যায় গোটা ঘটনা। দ্রুত তাঁরা গ্রামে ফিরে এসে আরও লোকজন নিয়ে ফের সেই জঙ্গলে গিয়ে উদ্ধার করে নিয়ে আসেন তাঁদের সঙ্গীর দেহ। জঙ্গলে গিয়ে গ্রামের লোকজন রীতিমত বাঘকে ধাওয়া করে তার মুখ থেকে ওই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে গ্রামে ফিরিয়ে নিয়ে আসেন।
আজ সকল দশটা নাগাদ কুলতলির কাছে চিতুরির জঙ্গলে মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে। মৃত ব্যক্তির নাম গোষ্ঠ নাইয়া, বয়স  ৩২. তিনি পেশায় একজন মৎস্যজীবী ছিলেন। 

দেখুন ভিডিও - 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages