কথার খেলাপ করে চীন, ওদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে দেরি করা ঠিক নয় : আমেরিকা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কথার খেলাপ করে চীন, ওদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে দেরি করা ঠিক নয় : আমেরিকা

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), ওয়াসিংটন, মার্কিন যুক্তরাষ্ট্র, ৩০/০৬/২০২০ :  "চীন গোটা বিশ্বের সাথে যে ব্যবহার করছে, ভারতের লাদাখ নিয়ে তারা যে পদক্ষেপ করছে, তার বিরুদ্ধে জেগে উঠতে আমরা অনেক দেরি করে ফেলছি, এগুলো থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত," বললেন মার্কিন যুক্তরাষ্ট্রের নিরাপ্তা উপদেষ্টা রবার্ট সি ও'ব্রায়ান।
ভারতের সীমান্তে এসে চীন যেভাবে আগ্রাসনের জন্যে চোখ রাঙ্গিয়ে যাচ্ছে, যেভাবে তারা প্রতিদিন নিজেদের দেওয়া কথা খেলাপ করছে, যেভাবে চীন গোটা বিশ্বের সাথে অবিশ্বাসের সম্পর্ক তৈরি করে চলেছে, তার বিস্রুদ্ধে অবিলম্বে আমেরিকার পদক্ষেপ নেওয়া উচিত বলে মনে করেন মার্কিন যুক্তরাষ্ট্রের নিরাপত্তা  উপদেষ্টা ব্রায়ান। তিনি মনে করিয়ে দিয়েছেন, 'ভারত চীন সীমান্তে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় চীন কি করেছে তা গোটা পৃথিবী জানে। ওরা কথা দিলেও সে কথা রাখে না; ওদেরকে দেখে ওদের সম্বন্ধে আমেরিকার  নতুন চিন্তা ভাবনা করা উচিত  এবং আর দেরি না করে পদক্ষেপ গ্রহণ করা উচিত বলে মনে করেন ব্রায়ান। 
ব্রায়ান আজ এক বিবৃতিতে বলেছেন, "আমরা কি করে এত বড় ভুল করে বসলাম ? চীনের কমিউনিস্ট পার্টির চরিত্র বুঝতে আমাদের কেন এতটা দেরি হল ? উত্তর একটাই, আসলে আমরা ওই কমিউনিস্ট পার্টির মতাদর্শকে বেশি গুরুত্ত্ব দিতে চাই নি, তাই আমরা বুঝতে ভুল করেছি। চীন আসলে গোটা বিশ্বের ওপর অর্থনৈতিক নিয়ন্ত্রণ চায়, ওরা গোটা বিশ্বের ওপর রাজনৈতিক নিয়ন্ত্রণ চায়, ওরা চায় গোটা বিশ্বের সাধারণ মানুষের জীবনযাত্রার ওপর নিয়ন্ত্রণ, অর্থাৎ গোটা পৃথিবীর ওপর ওরা পূর্ণ নিয়ন্ত্রণ কায়েম করতে চায়।" ব্রায়ান বুঝিয়ে দিতে চেয়েছেন, চিনের এই আগ্রাসন নীতির বিরুদ্ধে গোটা বিশ্বকেই রুখে দাঁড়াতে হবে এবং আর দেরি না করে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করতে হবে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages