নৌ বাহিনীর শক্তিতে নতুন পালক 'মারিচ' টর্পেডো - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নৌ বাহিনীর শক্তিতে নতুন পালক 'মারিচ' টর্পেডো

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৬/০৬/২০২০ : ভারতীয় নৌবাহিনীতে দেশীয় প্রযুক্তিতে নতুন যুদ্ধাস্ত্র যুক্ত করে নৌবাহিনীর শক্তিতে নতুন পালক যোগ করা হল। 
ভারতীয় নৌবাহিনী, সাবমেরিন প্রতিরোধী যুদ্ধের ক্ষেত্রে আজ একটি গুরুত্বপূর্ণ সমরাস্ত্র অর্ন্তভুক্ত করেছে। উন্নত প্রযুক্তির টর্পেডো ডেকয় সিস্টেম (মারীচ), যুদ্ধজাহাজের যে কোনো জায়গা থেকে গোলাবর্ষণ করতে পারবে। প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা (ডিআরডিও)-র  এনএসটিএল ও এনপিওএল –র গবেষণাগার থেকে এই ‘মারীচ’-এর উদ্ভাবন করা হয়েছে। 
প্রতিরক্ষা মন্ত্রকের একটি রাষ্ট্রায়াত্ত্ব সংস্থা, ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেড-কে এর উৎপাদনের দায়িত্ব দেওয়া হয়েছে। এই সাবমেরিন প্রতিরোধী ব্যবস্থাপনাটির সমস্ত মূল্যায়ন সন্তোষজনক হওয়ার পরই একে নৌবাহিনীতে যুক্ত করা হল। আত্মনির্ভর ভারত অভিযান ও সরকারের ‘মেক ইন ইন্ডিয়া’-র উদ্যোগের এটি একটি বড় সাফল্য।  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages