জেসিবি দিয়ে তুলে এনে কবরের গর্তে ফেলা হল করোনা আক্রান্তের দেহ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


জেসিবি দিয়ে তুলে এনে কবরের গর্তে ফেলা হল করোনা আক্রান্তের দেহ

Share This
হচ্ছেটা কি

আজ খবর (বাংলা), শ্রী কাকুলাম, অন্ধ্র প্রদেশ, ২৭/০৬/২০২০ : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক পূরকর্তার মৃতদেহ প্লাস্টিকে মুড়ে জেসিবি আর্থ মুভারে  করে  তুলে নিয়ে গিয়ে ফেলে দেওয়া হল কবরের গর্তে। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামে। 
এইভাবে কারোর মৃতদেহ জেসিবি আর্থ মুভারে করে তুলে নিয়ে এসে কবরের গর্তে ফেলে দেওয়ার ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়েছেন ওই পূরকর্তার পরিবার। তাঁদের অভিযোগ করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হলে যে প্রোটোকল মেনে শবদেহের সৎকার  করা হয়, তা এক্ষেত্রে মানা  তো হয়ইনি, উল্টে চরম অসম্মান ও অসৌজন্যতা দেখানো হয়েছে মৃত মানুষটির প্রতি। এই ঘটনাকে 'চরম অমানবিক' বলেছেন সাধারণ মানুষও।
এই ঘটনার খবর পেয়ে অন্ধ্র প্রদেশের সরকারের কয়েকজন আমলা ডিস্ট্রিক্ট কালেক্টারের সাথে দেখা করেন এবং সংশ্লিষ্ট সরকারি আধিকারিকদের সাসপেন্ড করার নির্দেশ দেন। এই ঘটনার জেরে অন্ধ্রপ্রদেশ সরকারের মিউনিসিপাল কমিশনার টি নগেন্দ্র কুমার এবং স্যানিটারি ইন্সপেক্টর এন  রাজীবকে সাসপেন্ড করা হয়েছে।
অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, "এই ধরনের ঘটনা মনকে বিচলিত করে তোলে।অন্ধ্রপ্রদেশে এইভাবেই জেসিবি মেশিন কিংবা খোলা ট্র্যাক্টরে করে করোনা আক্রান্তের মৃতদেহ সৎকার করতে নিয়ে যাওয়া হচ্ছে, ব্যাপারটা চূড়ান্ত অমানবিক। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হলেও তাঁদের ন্যূনতম সন্মান রয়েছে। প্রশাসনকে ধিক্কার জানাই।"
প্রসঙ্গত উল্লেখ্য, গত ২৪ তারিখে শ্রীকাকুলামেই আর এক মহিলার করোনা ভাইরাসে মৃত্যুর পর তাঁকে খোলা ট্র্যাক্টরে করে কবরখানায় নিয়ে যাওয়া হয়েছিল।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages