মুখে আঘাতের ক্ষত নিয়ে প্রাণ গেল আরও এক হাতির - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মুখে আঘাতের ক্ষত নিয়ে প্রাণ গেল আরও এক হাতির

Share This
 হচ্ছেটা কি

আজ খবর (বাংলা), কোয়েম্বাটোর, তামিলনাড়ু, ২২/০৬/২০২০ : কেরালার পর এবার দক্ষিণ ভারতের আর এক রাজ্যে তামিলনাড়ুতে মুখে আঘাতের ক্ষত নিয়ে প্রাণ গেল ১২ বছর বয়স্ক এক হাতির।
প্রাপ্তবয়স্ক এই হাতিটিকে মুখে ক্ষত নিয়ে তামিলনাড়ুর কোয়েম্বাটোর শহরের বাইরে অনাঙ্কাট্টি পাহাড়ের নিচে জাম্বুগান্ডি গ্রামের কাছে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছিল কিছুদিন ধরেই। হাতিটির মুখে গভীর ক্ষত  ছিল বলে জানিয়েছেন  স্থানীয় বন দপ্তরের কর্মীরা। বন দপ্তরের কর্মীরা গত দুদিন ধরে নানাভাবে চেষ্টা চালাচ্ছিলেন হাতিটিকে চিকিৎসা দেওয়ার জন্যে। কিন্তু তাতে কোনো কাজ হয় নি।  শেষ মেশ হাতিটিকে আর বাঁচানো যায় নি। আমাদের দেশে বন্যজন্তুদের জন্যে আদৌ কি সুচিকিৎসার সঠিক পরিকাঠামো আছে ? প্রশ্ন উঠছে তা নিয়েই।
আজ সকালে হাতিটি মারা যায়। কিন্তু কি কারণে হাতিটির মুখে গভীর ক্ষত হয়েছিল, কিসের আঘাতে তার মুখ ক্ষতবিক্ষত হয়েছিল, তা এখনো জানাতে পারে নি বন দপ্তর। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই পাশের রাজ্য কেরালায় আনারসের ভিতরে বোমা ঢুকিয়ে খাওয়ানোয় এক অন্তঃসত্ত্বা হাতির মৃত্যু হয়েছিল, একই কায়দায় কিছুদিন আগে কেরালাতেই আরও এক হাতির মৃত্যু হয়েছিল। এই দুই হাতির মুখেও ছিল গভীর ক্ষত। 
কোয়েম্বাটোরে অনাঙ্কাট্টি পাহাড়ের নিচে থাকা এই হাতিটির ময়না তদন্ত করা হবে বলে জানা গিয়েছে, তার পরেই তার মৃত্যুর সঠিক কারন হয়ত জানা যাবে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages