রাতের অন্ধকারে চীনা সেনার সাথে সংঘর্ষে প্রাণ হারালেন ৩ জওয়ান, মৃত চীনারাও - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাতের অন্ধকারে চীনা সেনার সাথে সংঘর্ষে প্রাণ হারালেন ৩ জওয়ান, মৃত চীনারাও

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), লাদাখ, ভারত, ১৬/০৬/২০২০ : সীমান্ত  সমস্যার সমাধানের লক্ষে ভারত ও চীনের মধ্যে যখন দ্বিপাক্ষিক আলোচনা চলছে, ঠিক সেই সময়েই দুই দেশের সীমান্তে ভারত-চীন দুপক্ষের সেনাবাহিনীর মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গেল। এই ঘটনায় ১৯৭৫ সালের পর এই  প্রথম চীনের সাথে সংঘর্ষে কোনো ভারতীয় জওয়ান প্রাণ হারালেন। লাদাখ সীমান্তে ভারত ও চীন দুই দেশের সেনাদের মধ্যে সংঘর্ষে ভারতের ২ জওয়ান ও ১ সেনা অফিসারের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।  এই ঘটনা দুই দেশের সম্পর্ককে একেবারে তলানিতে নিয়ে গেল বলে মনে করা হচ্ছে।
গত কয়েকদিন ধরেই ভারত ও চীনের মধ্যে সীমান্ত সমস্যা নিয়ে টানাপোড়েন চলছে। দুই দেশের মধ্যে বেশ কিছু বৈঠকও করা হয়েছে। দুই দেশই  সীমান্তে সেনা মজুত করে রেখেছে। ভারত নিজেদের সীমান্তের মধ্যে রাস্তা ও সেতু নির্মাণের  বিভিন্ন রকম কাজকর্ম দ্রুত শেষ করার  চেষ্টা করছে, যাতে পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলে সেনা পৌঁছাতে অসুবিধা না হয়। আর এটা নিয়েই আপত্তি চীনের।
গতকাল রাতে হঠাৎ করেই চীনা সেনার সাথে  সংঘর্ষ  লেগে যায় ভারতীয় সেনাদের।  এই ঘটনায় এখনো পর্যন্ত দুই ভারতীয় সেনা জওয়ান  ও এক সেনা অফিসারের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। এই ঘটনায় চীনা জওয়ানরাও মারা গিয়েছে বলে জানা গিয়েছে, কিন্তু চীনাদের মধ্যে কতজন নিহত হয়েছে তা এখনো পর্যন্ত জানা যায় নি। চীনের পক্ষ থেকে সুর নরম করা হয়েছে এবং এই ধরনের কোনো সংঘর্ষের কথাই অস্বীকার করা হয়েছে। 
পুরো ঘটনাটি গতকাল রাতের অন্ধকারে ঘটেছে। ঠিক কি কারণে দুই দেশের সেনাদের মধ্যে বিবাদ তৈরী হয়েছিল, সংঘর্ষে কতজন জওয়ান যুক্ত ছিল, গুলি চলেছে কিনা ! কত জন চীন সেনা মারা গিয়েছে সে ব্যাপারে এখনো পর্যন্ত কিছুই জানা যাচ্ছে না। ভারতও সরকারিভাবে কোনো বিবৃতি এখনো পর্যন্ত দেয়নি। তবে জানা গিয়েছে, এই মুহূর্তে বিষয়টি নিয়ে দুই দেশের সেনাকর্তাদের মধ্যে একটা উচ্চ পর্যায়ের বৈঠক চলছে। তবে সব মিলিয়ে পূর্ব লাদাখ সীমান্তে  চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।

নিউজ আপডেট : চীনের সংবাদ সংস্থা 'গ্লোবাল টাইমস' এই মুহূর্তে জানাচ্ছে,  চীনের দিকে এই সংঘর্ষে মোট ৫ চীনা জওয়ান মারা গিয়েছে এবং ১১ চীনা জওয়ান গুরুতরভাবে জখম হয়েছে। ভারতীয় বিমান বাহিনী 'টেক অফ' করার জন্যে প্রস্তুত হয়ে রয়েছে। এই বিষয়টি নিয়ে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে জরুরুভিত্তিক আলোচনা শুরু করার জন্যে বৈঠকে বসছেন। পরিস্থিতি বেশ জটিল হয়ে উঠেছে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages