চীনা পণ্য বয়কটের ডাক বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


চীনা পণ্য বয়কটের ডাক বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), হাওড়া, পশ্চিমবঙ্গ, ১৫/০৬/২০২০ : দেশ জুড়েই বিভিন্ন মহল থেকে চীনা  পণ্য বয়কট করার আহ্বান জানানো হয়েছিল আগেই, এবার রাজ্যের বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ও চীনা  পণ্য  বয়কট করার জন্যে আহবান করলেন। 
বেশ কিছুদিন ধরেই চীনের সাথে ভারতের সম্পর্ক খারাপ হলেও চীন আমাদের দেশে প্রচুর ব্যবসা করে। সেই অনুপাতে ভারত কিন্তু ততটা বাণিজ্য করে না চীনের মত দেশে। সাপ্রতি লাদাখ ও সিকিম অঞ্চলে সীমান্ত বিবাদ নিয়ে চীনের সেনাদের সাথে ভারতের সেনা জওয়ানদের হাতাহাতির মত ঘটনাও ঘটেছে। চীন লাদাখ সীমান্তে যুদ্ধের পরিবেশ তৈরী করে দুই দেশের সম্পর্ককে আরও তিক্ত করে তুলেছে।
ইতিমধ্যেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'লোকাল নিয়ে ভোকাল' হওয়ার ডাক দিয়েছিলেন, যার অর্থ ছিল বিদেশী পণ্য  ব্যবহার না করে  দেশিয় পণ্য  বেশি করে ব্যবহার করতে হবে। পরোক্ষে তিনি বুঝিয়ে দিয়েছিলেন যে, চীনা  দ্রব্যের ব্যবাহার বন্ধ করতে হবে।
ইতিমধ্যেই  দেশের বিভিন্ন সংগঠন ও সংস্থাগুলি থেকেও ডাক দেওয়া হয়েছিল, যাতে চীনা  পণ্য  বর্জন করা হয়. এবার একই কথা বললেন রাজ্যের বন মন্ত্রী রাজীব বান্দ্যোপাধ্যায়ও.
বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় আজ একটি ভিডিও বার্তায় বলেন, "আমাদের দেশে ব্যবসা করে সেখান থেকে মুনাফা তুলে নিয়ে গিয়ে চীন আমাদের সাথেই শত্রুতা করে চলেছে। অবিলম্বে আমাদেরকে চীনা  পণ্য  বয়কট করতে হবে। তবেই চীন জব্দ হবে। আমাদের দেশ থেকে  বিপুল অর্থ মুনাফা তুলে নিয়ে গিয়ে চীন নিজেদের দেশে  মিসাইল বানিয়ে  আমাদের দেশের দিকেই তাকে করে রেখেছে। ওদের এই বিপুল মুনাফা করার সুযোগ আমরা আর দেব না।এখনই আমাদের চীনা  দ্রব্য বয়কট করা উচিত।"
দেখুন ভিডিও -

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages