আগামীকাল পুরীতে রথযাত্রা করতে আর বাধা রইল না - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামীকাল পুরীতে রথযাত্রা করতে আর বাধা রইল না

Share This
দেশের খবর

আজ খবর(বাংলা), নতুন দিল্লী ও পুরী, ভারত, ২২/০৬/২০২০ : অবশেষে আগামীকাল পুরীতে ভগবান জগন্নাথ দেবের রথের দড়িতে টান পড়তে চলেছে। পুরীতে রথযাত্রা করতে আর বাধা রইল না।
গোটা দেশে যেভাবে করোনা সংক্রমণের ঘটনা বেড়ে চলেছে, সেই আবহে পুরীতে রথযাত্রার সময় লক্ষাধিক মানুষের সমাগম করোনা সংক্ৰমন আরও বাড়িয়ে দিতে পারে, তাই সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছিল, এ বছর পুরীতে রথযাত্রা স্থগিত রাখা হবে। এই কারণে আপামর ভক্তের মন ছিল খুব খারাপ। কিন্তু দেশের  শীর্ষ আদালতের কাছে আরও একবার সেই  আদেশ পুনর্বিবেচনার জন্যে আবেদন জমা পড়েছিল। 
নতুন করে আবেদন জমা পড়ার  জন্যে আজ সুপ্রিম কোর্টে ফের একবার শুনানি করা হয়। সেই শুনানির শেষেই জট খুলে যায়। আগামীকাল পুরীতে জগন্নাথ দেবের রথ যাত্রায় সবুজ সঙ্কেত দেয়  সুপ্রিম  কোর্ট। তবে কিছু শর্ত বেঁধে দেওয়া হয়েছে নতুন নির্দেশিকার সাথে। যেমন, একমাত্র পুরী  ছাড়া অন্য কোথাও রথযাত্রা অনুষ্ঠিত হবে না। ভক্তদের সমাগমেও রাশ থাকবে। নির্দিষ্ট অনুমতি সাপেক্ষে ভক্তেরা রথযাত্রায় অংশগ্রহণ করতে পারবেন। যতটা সম্ভব নিজেদের মধ্যে দূরত্ব বজায় রাখবেন। প্রত্যেকেই মুখে মাস্ক ব্যবহার করবেন এবং হাতে স্যানিটাইজার লাগাবেন।
এরপর ওড়িশা সরকার এই সব শর্ত পালন করার ব্যাপারে অঙ্গীকার করার পরেই মেলে ছাড়পত্র। তাছাড়া ওড়িশা সরকার জানিয়ে দিয়েছে, 'আগমীকাল রথযাত্রা উপলক্ষে প্রত্যেকের সুরক্ষার  ব্যবস্থা আঁটোসাঁটো করা হয়েছে'। আপাতত খুশির হাওয়া পুরীতে, আগামীকাল নিয়ম মেনেই রথের দাড়িতে টান পড়বে। বোন সুভদ্রা ও দাদা বলভদ্রকে সঙ্গে নিয়ে মাসির বাড়ির উদ্দেশ্যে  যাত্রা করবেন প্রভু জগন্নাথদেব।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages