মহারাষ্ট্রে মাত্র ৫ টাকার খাবার পেয়ে উপকৃত এক কোটি মানুষ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মহারাষ্ট্রে মাত্র ৫ টাকার খাবার পেয়ে উপকৃত এক কোটি মানুষ

Share This
অফবিট

আজ খবর (বাংলা), মুম্বই, মহারাষ্ট্র, ৩০/০৬/২০২০ : মাত্র ১০ টাকাতেই পেট ভরা খাবার খেয়ে উপকৃত হয়েছেন মহারাষ্ট্র রাজ্যের অন্তত ১ কোটি মানুষ। মাত্র ১০ টাকার ভোজনের এই থালির নাম 'শিব ভোজন খালি'।
মাত্র ১০ টাকাতেই যাতে মহারাষ্ট্রের গরিব মানুষ কিছুটা অন্তত পেট ভরাতে পারেন এই শিব ভোজন থালির মাধ্যমে তার জন্যেই এই আয়োজন করেছিল উদ্ভব ঠাকরে সরকার।  থালিতে থাকে নানারকম উপাদেয় মারাঠি খাবারের পদ।  রাজ্যের গরিব মানুষদের কথা ভেবেই এই থালির আয়োজন করেছিল মহারাষ্ট্র সরকার। তবে করোনা মহামারীর জেরে লক ডাউন চলতে থাকায় থালায় খাবারের পরিমাণ বা গুনগত মান না কমিয়েও শিব ভোজন থালির দাম ১০ টাকা থেকে একধাক্কায়  কমিয়ে মাত্র ৫ টাকা করা হয়েছিল। অর্থাৎ গত কয়েকমাস ধরে মাত্র ৫ টাকাতেই মিলছিল খালি ভর্তি নানান উপাদেয় খাবার দাবার। 
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে বলেছেন, "গোটা রাজ্যে অন্তত ৮৪৮টি শিব ভোজন কেন্দ্র সক্রিয়তার সাথে কাজ করে চলেছে, যাতে গরিব মানুষদের খাবার পেতে অসুবিধা না হয়।"  এবছরের গত ২৬শে  জানুয়ারি থেকে শুরু করে মহারাষ্ট্রে এখনো পর্যন্ত এক কোটিরও বেশি মানুষ শিব ভোজন থালির পেয়ে উপকৃত হয়েছেন বলে জানিয়েছে মহারাষ্ট্র  মুখ্যমন্ত্রীর দপ্তর।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages