মাওবাদীদের রুখতে এবার বিশেষ প্রমীলা বাহিনী নামাচ্ছে সরকার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মাওবাদীদের রুখতে এবার বিশেষ প্রমীলা বাহিনী নামাচ্ছে সরকার

Share This

আজ খবর (বাংলা), মোরাদাবাদ, উত্তর প্রদেশ, ১১/০৬/২০২০ : উত্তর প্রদেশে মাওবাদীদেরকে রুখতে এবার মহিলাদের নিয়ে নতুন বাহিনী তৈরী করা হল। শুরু হয়েছে তাঁদেরকে বিশেষ ট্রেনিং দেওয়ার কাজ ।
গোটা দেশেই মাওবাদী সমস্যা রয়েছে কমবেশি। বিশেষ করে অরণ্য অধ্যুষিত জেলাগুলিতে মাওবাদী সমস্যা প্রায়ই মাথা চাড়া  দেয়। সিআরপিএফ ছাড়াও  অন্যান্য বাহিনীর সাথে মাওবাদীদের সংঘর্ষের  খবর প্রায়ই শোনা যায়। এবার মহিলাদেরকেও মাওবাদীদের রুখে দেওয়া এবং জীবন্ত গ্রেপ্তার করার কাজে নিয়োগ করে গঠিত হল শক্তিশালী প্রমীলা বাহিনী, যার নাম Provincial Armed Constabulary (PAC), এই বাহিনীর কাজ হল গুলি না করে মাওবাদীদেরকে জীবন্ত  আটক করা।  
উত্তর প্রদেশের মোরাদাবাদে কৃত্রিম অরণ্যে  শুরু হল এই পিএসি বাহিনীর মহিলা জওয়ানদের  বিশেষ ট্রেনিং। বিশেষ ট্রেনিঙের পাশাপাশি জওয়ানদের যোগাও শেখানো হচ্ছে, যাতে তাঁদের শরীরে ইমিউনিটি প্রবল থাকে এবং করোনা ভাইরাস থেকে তাঁরা নিজেদেরকে বাঁচাতে পারেন। ঠিক কি কি ধরনের ট্রেনিং এই মহিলা বাহিনীকে দেওয়া হচ্ছে তা অবশ্য গোপন রাখা হয়েছে। তবে গুলি করে মেয়ে না ফেলে মাওবাদীদেরকে জীবন্ত আটক করার  কাজেই নামানো হবে এই প্রমীলা বাহিনীকে বলে জানতে পারা গিয়েছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages