চীনা পণ্য বয়কটের ডাক কলকাতাতেও - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


চীনা পণ্য বয়কটের ডাক কলকাতাতেও

Share This
 রাজ্য

আজ খবর (বাংলা), বড়বাজার, কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৪/০৬/২০২০ : লাদাখ  সীমান্তে চীন ও ভারতের মধ্যে সেনা সংঘর্ষে প্রাণ হারিয়েছেন দেশের ২০ জন বীর সেনা জওয়ান। তাইজন্যে অবিলম্বে দেশের মাটিতে চীনা পণ্য বয়কটের ডাক দিয়েছেন  দেশের ব্যবসায়ীরা। আজ বড়বাজারে গিয়েও শুনতে পাওয়া গেল চীনের বিরুদ্ধে কলকাতার ব্যবসায়ীদের হুঙ্কার।
লাদাখের গ্যালওয়ান উপত্যাকার কাছে গত ১৫ তারিখ রাত্রে চীন সেনাদের সাথে ভারতীয় সেনাদের যে সংঘর্ষ হয়েছিল, তাতে প্রাণ হারিয়েছিলেন ২০ জন ভারতীয় জওয়ান; অন্যদিকে ভারতীয় জওয়ানরা ৪৩ জন চীনা সেনাকেও খতম করেছিল। ভারতের সাথে এই মুহূর্তে চীনের সম্পর্ক একেবারে তলানিতে এসে ঠেকেছে, সেই কারণে গোটা দেশ জুড়েই ব্যবসায়ীরা ডাক দিয়েছেন চীনা  পণ্য এবং মোবাইলের এপ্লিকেশনগুলি বর্জন করার জন্যে।
আজ কলকাতাতেও একই ছবি ধরা পড়ল; আজ বড়বাজারের কাছে কালাকার স্ট্রিটে বড়বাজার একতা মঞ্চের তরফ থেকে ব্যবসায়ীরা চীনা পণ্য বর্জনের জন্যে জমায়েত করেছিলেন, সেখানে চীনের বিরুদ্ধে স্লোগান দেওয়া হয় এবং  ব্যবসায়ীরা অঙ্গীকার করেন যে, এবার থেকে কোনো ব্যবসায়ী চীনা পণ্য  কিনবেন না আর কোনোদিন চীনা পণ্য বিক্রিও করবেন না। চীনা পণ্যের বিরুদ্ধে আন্দোলন করতে নামা ব্যবসায়ীরা বেশ কিছু চীনা পুতুল, খেলার সামগ্রী ও অন্যান্য চীনা পণ্যে  আগুন লাগিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।
দেখুন ভিডিও -
 -
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages