দেশকে আত্মনির্ভর হওয়ার জন্যে ঘুরে দাঁড়ানোর বার্তা দিলেন নরেন্দ্র মোদী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশকে আত্মনির্ভর হওয়ার জন্যে ঘুরে দাঁড়ানোর বার্তা দিলেন নরেন্দ্র মোদী

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী ও কলকাতা, ভারত, ১১/০৬/২০২০ : আজ কলকাতার বণিকসভার অগ্রণী কিছু ব্যবসায়ীদের সঙ্গে একটি ভিডিও বৈঠক করে দেশকে আত্মনির্ভর হওয়ার জন্যে ঘুরে দাঁড়ানোর বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
কলকাতার চেম্বার অফ কমার্সের  বণিকদের সাথে আজ এক ভিডিও বৈঠকে যোগ দিয়েছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে দেশের বাণিজ্যকে আত্মনির্ভর হওয়ার বার্তা দিয়েছেন  তিনি। নরেন্দ্র মোদী বলেন, "ভারতীয় শিল্প ও বাণিজ্যকে এবার অন্যের 'কমান্ড ও কন্ট্রোল' মোড  থেকে 'প্লাগ এন্ড প্লে' মোডে নিয়ে যাওয়ার সময় এসেছে।" অর্থাৎ তিনি বলতে চেয়েছেন, ভাভারতীয়  শিল্প বাণিজ্যকে অন্য্ দেশের মুখাপেক্ষী  করে না রেখে  এবার স্বয়ং সম্পুর্ন করে আত্ম নির্ভর করে তোলার  দিন চলে এসেছে। বণিকরা যেন সেই পথেই এবার  হাঁটেন এবং দেশকে যেন  দিক থেকে আত্মনির্ভর করে তোলেন।
আজ নরেন্দ্র মোদী বলেছেন, "দেশ এখন বেশ সঙ্কটপূর্ণ অবস্থার মধ্যে দিয়ে চলেছে। গোটা বিশ্বকে করোনা মহামারী নাজেহাল করে রেখেছে, ভারতও লড়াই করে চলেছে করোনা মহামারীর সাথে। এই মহামারীর পাশাপাশি ভারতকে দু'দুটো ঘূর্ণিঝড় সামলাতে হয়েছে। পাশাপাশি ছিল বন্যা, পঙ্গপালের আক্রমন, মৃদু ভূমিকম্প, তেল লিক করে আসামে অগ্নিকাণ্ডের মত ঘটনা। কিন্তু আমাদের দেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে করোনা ভাইরাসের জন্যে। কিন্তু তাতে ভেঙে পড়লে হবে না; করোনা আমাদেরকে অনেক কিছুই শিখিয়ে দিয়ে গিয়েছে। তাই কোরোনাকে আশীর্বাদ হিসেবে ধরে নিয়ে আমারদেরকে প্রমান করতে হবে, এই করোনা মহামারী ছিল আমাদের দেশের উন্নয়নের টার্নিং পয়েন্ট। আমরা দেশের শিল্প বাণিজ্যের ক্ষেত্রে আত্মনির্ভরশীল দেশ হয়ে উঠব। অন্য কোনো দেশের ওপর নির্ভর করে বসে থাকব না. অন্য কোনো দেশের মুখাপেক্ষী হয়ে বসে থাকব না. আমরা গড়ে তুলব  আত্মনির্ভরশীল ভারত।  আর সেটা দৃষ্টান্ত হয়ে থাকবে গোটা বিশ্বের কাছে।"  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages