১০৬ বছর বয়সে মুক্তার আহমেদ হেলায় হারিয়ে দিলেন করোনা ভাইরাসকে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


১০৬ বছর বয়সে মুক্তার আহমেদ হেলায় হারিয়ে দিলেন করোনা ভাইরাসকে

Share This
অফবিট

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ০৭/০৫/২০২০ : ১০৬ বছর বয়সী মুক্তার আহমেদ হারিয়ে দিলেন করোনা ভাইরাসকে এবং  সুস্থ হয়ে হাসিমুখে বেরিয়ে এলেন দিল্লীর রাজীব গান্ধী সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে।
বয়স ১০০ পার করে গিয়েছেন কবেই ! তবু মনের জোর এখনো অটুট, মধ্য দিল্লীর নবাব গঞ্জের বাসিন্দা  মুক্তার আহমেদের। করোনা ভাইরাস সহজেই কাবু করে ফেলে প্রবীণ মানুষদের, গোটা দেশে তার ভুরি ভুরি উদাহরণ রয়েছে। কিন্তু এই ঘটনা সম্পূর্ণ ব্যতিক্রমী। শতাধিক বয়স্ক কেউ যে এভাবে করোনা ভাইরাসকে হেলায় হারিয়ে দিয়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে যাবেন, এমনটা বোধ হয় চিকিৎসকেরাও ভাবতে পারেন নি। 
মুক্তার আহমেদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজীব গান্ধী সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ১৪ই এপ্রিলে এবং সম্পূর্ণ সুস্থ  হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন মে মাসের ১ তারিখে। হাপাতালের ডিরেক্টর ডক্টর বি এল শেরওয়াল বলেছেন, "যে কোনো রোগী যখন আমাদের হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে যান, তখন আমাদের খুব আনন্দ হয়, আমরা গর্ব অনুভব করি। কিন্তু মুক্তার আহমেদের ঘটনাটি আমাদেরকে অনুপ্রাণিত করেছে।যে ডাক্তারেরা  তাঁর চিকিৎসা করছিলেন, তাঁরা লক্ষ করেছেন যে করোনা ভাইরাসের সাথে লড়াই করার মত একটা অতিরিক্ত মানসিক জোর মুক্তার আহমেদের মধ্যে ছিল, কোরোনার সাথে লড়তে হলে মনের এই জোরটাই বেশি দরকার। মুক্তার আহমেদ অত্যন্ত সাহসিকতার সাথে করোনা ভাইরাসের সাথে লড়াই করে গিয়েছেন এবং সেই লড়াইতে জয়ী হয়েছেন। " 
মুক্তার আহমেদের শরীরে করোনা সংক্ৰমন হয়েছিল তাঁর ছেলের থেকে, যিনি এখনো করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে মুক্তার আহমেদ বাড়ি ফিরে গেলেও ডাক্তারদের প্রেসক্রিপশন অক্ষরে অক্ষরে পালন করছেন এবং বাড়ির অন্যান্যদের থেকে সামাজিক দূরত্ব বজায় রাখছেন। মুক্তার আহমেদ প্রমাণ করলেন, এভাবেও ফিরে আসা যায়।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages