রাজ্যপাল ও রাজ্য সরকারের মধ্যে সংঘাত ফের চরমে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজ্যপাল ও রাজ্য সরকারের মধ্যে সংঘাত ফের চরমে

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, ০৭/০৫/২০২০ : রাজ্যে রাজ্যপাল ও রাজ্য সরকারের মধ্যে সংঘাত ফের চরমে পৌঁছালো। কলকাতা পুরসভায় নতুন প্রশাসক নিয়োগ সংক্রান্ত ব্যাপারে ক্ষুব্ধ রাজ্যপাল জগদীপ ধনকর গোটা বিষয়টি নিয়ে সবিস্তারে জানাতে বললেন রাজ্য সরকারকে।
কলকাতা পুরসভায় মেয়র ফিরহাদ হাকিমের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। আজ থেকেই কলকাতা পুরসভায় নতুন প্রশাসক বসার কথা, সাধারণত এই প্রশাসক হিসেবে কাজ করেন কোনো আমলা। কিন্তু দেখা গেল, নতুন প্রশাসক হিসেবে দায়িত্ব নিলেন ফিরহাদ হাকিম নিজেই, এবং তাঁকে সহযোগিতা করবেন তাঁরই প্রাক্তন মেয়র পারিষদেরা। এই বিষয়ে গতকাল রাজ্য সরকার একটি বিজ্ঞপ্তি জারি করেছিল, আর সেই বিজ্ঞাপ্তি নিয়েই আজ ক্ষোভ প্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকর। 
রাজ্যপাল টুইট করে জানিয়েছেন, "রাজ্য সরকারের জারি করা ওই বিজ্ঞাপ্তিটি আমার নামেই জারি করা হয়েছিল, অথচ আমিই ওই বিজ্ঞপ্তির ব্যাপারে কিছু জানতে পারিনি। ওই বিজ্ঞপ্তি রাজভবনে এসে পৌঁছায় নি। তাই অবিলম্বে রাজ্য সরকার পুরো বিষয়টি আমাকে জানাক। এই রাজ্যের সাংবিধানিক প্রধান হিসেবে আমার জানার অধিকার আছে।"  রাজ্যপাল তাঁর টুইটে  সংবিধানের ১৬৭ ধারার কথাও উল্লেখ করেছেন। রাজ্যপালের এই টুইটের পরেই রাজ্য সরকার ও রাজ্যপালের মধ্যে সংঘাত ফের একবার চরমে উঠল।
তৃণমূল নেতা সমীর চক্রবর্তী বলেছেন, "রাজ্যপাল বিজেপি নেতাদের মত কথা বলছেন। তাঁর উচিত রাজ্যপাল পদ থেকে পদত্যাগ করে আগামী নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে প্রতিদ্বদ্বিতা করা। উনি অবিভাবকের মত কথা বলছেন না, উনি যদি প্রকৃতই রাজ্যের অভিভাবক হতেন, তাহলে কেন্দ্রের কাছে রাজ্যের যে ৫০ হাজার কোটি টাকা বকেয়া পাওনা হিসেবে পড়ে রয়েছে, সেটার ব্যাপারে কেন্দ্রের কাছে তদবির করতেন।"
কলকাতা পুরসভার নতুন প্রশাসক হিসেবে ফিরহাদ হাকিম ও প্রাক্তন মেয়র পারিষদদেরকেই নতুন চেহারায় ফিরিয়ে  আনার বিষয়টিকে চ্যালেঞ্জ জানিয়ে আজ হাইকোর্টে মামলা করেছেন সরোজ কুমার সিং নামে এক ব্যক্তি।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages