গত ২৪ ঘন্টায় দেশে সবচেয়ে বেশি বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গত ২৪ ঘন্টায় দেশে সবচেয়ে বেশি বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

Share This
দেশের খবর

আজ খাবার (বাংলা), নতুন দিল্লী, ০২/০৫/২০২০ :  করোনা মোকাবিলায় তৃতীয় পর্যায়ের লক ডাউন শুরু হতে চলেছে আগামী ৪ তারিখ থেকে। গত ২৪ ঘন্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ২,২৯৩ জন, এটিই এখনো পর্যন্ত একদিনে সবচেয়ে বেশি সংখ্যক বৃদ্ধি বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক।
করোনা মোকাবিলা করতে ভারত লক ডাউনকেই প্রধান হাতিয়ার করে লড়াই চালাচ্ছে। স্বাস্থ্য মন্ত্রকের দাবি, এতে করে করোনা ভাইরাসের শৃঙ্খলা ভেঙে যাবে, এবং একটু একটু করে করোনা আক্রান্ত বৃদ্ধির হার কমে আসবে। লক ডাউনের ফলে করোনা আক্রান্তের বৃদ্ধির হার লক ডাউন না থাকলে যতটা বৃদ্ধি পেত,  তার চেয়ে অনেক কম হারে বৃদ্ধি পাচ্ছে লক ডাউন মেনে চলার কারনে। এ ব্যাপারে অন্যান্য দেশের পরিসংখ্যানকেই দৃষ্টান্ত হিসেবে দেখতে চাইছে দেশের স্বাস্থ্য মন্ত্রক। আর সেই কারণেই দুই পর্যায়ের লক ডাউন কাটিয়ে ওঠার পর এবার তৃতীয় পর্যায়ের লক ডাউন ঘোষণা করল কেন্দ্র সরকার।
গত ২৪ ঘন্টায় মোট ২,২৯৩ জন মানুষ করোনা আক্রান্ত হয়েছেন, তার আগের ২৪ ঘন্টায় এই সংখ্যাটা ছিল ১,৯৯৩; অর্থাৎ পরশু দিনের তুলনায় গতকাল আরও ৩০০ জন বেশি আক্রান্ত হয়েছেন। ভারতে এখনো পর্যন্ত করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩৭,৩৩৬, যার মধ্যে এখনো পর্যন্ত মৃত্যু হয়েছে ১,২১৮ জনের এবং সুস্থ হয়ে উঠেছেন মোট ৯,৯৫১ জন. গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ৭১ জন প্রাণ হারিয়েছেন।
দেশের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এখানে আক্রান্তের সংখ্যা ১০,০০০ ছাড়িয়েছে। এখনো পর্যন্ত মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা হল ১১,৫০৬, যাঁদের মধ্যে ১,৮৭৯ জন সুস্থ হয়ে উঠেছেন এবং ৪৮৫ জন এখনো পর্যন্ত প্রাণ হারিয়েছেন।
গুজরাটে মোট আক্রান্তের সংখ্যা ৪,৭২১ জন, যার মধ্যে ৭৩৫ যান সুস্থ হয়ে উঠেছেন এবং এখনো পর্যন্ত প্রাণ হারিয়েছেন মোট ২৩৬ জন মানুষ।
করোনা মোকাবিলায় একদিনের জনতা কার্ফু ছাড়াও দুই পর্যায়ের লক দেন চলছে গোটা দেশে, দ্বিতীয় পর্যায়ের লক ডাউন শেষ হতে চলেছে আগামীকাল অর্থাৎ ৩ তারিখে। কিন্তু দেশের বর্তমান পরিস্থিতি বিচার করে কেন্দ্র সরকার লক ডাউনের মেয়াদ আরও ২ সপ্তাহের জন্যে বাড়িয়ে দিয়েছে। সেক্ষত্রে তৃতীয় পর্যায়ের লক ডাউন চলবে আগামী ৪ তারিখ থেকে ১৭ তারিখ পর্যন্ত। কেন্দ্র সরকারের তরফ থেকে দেশে লক ডাউনের সমস্ত বিধিনিষেধ মেনে চলতে আবেদন করা হয়েছে দেশবাসীর কাছে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages