নিরাপত্তা বাহিনীর গুলিতে হিজবুল মুজাহিদিনের শীর্ষ কমান্ডার রিয়াজ নাইকু - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নিরাপত্তা বাহিনীর গুলিতে হিজবুল মুজাহিদিনের শীর্ষ কমান্ডার রিয়াজ নাইকু

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), পুলওয়ামা, জম্মু ও কাশ্মীর, ০৬/০৫/২০২০ : জম্মু কাশ্মীরে আজ বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। আজ একটি এনকাউন্টারে হিজবুল মুজাহিদিনের অন্যতম শীর্ষ নেতা রিয়াজ নাইকুকে খতম করে দিলেন নিরাপত্তা বাহিনীর জওয়ানরা।
গত আট বছর ধরে গা ঢাকা দিয়ে ছিল হিজবুল মুজাহিদিনের এই শীর্ষ নেতা। ২০১৬ সালের জুলাই মাসে বুরহান ওয়ানি  নিহত হওয়ার পর থেকেই  এই রিয়াজ নাইকু দলের শীর্ষ নেতা হয়ে উঠেছিল। কাশ্মীর উপত্যকায় বেশিরভাগ নাশকতামূলক কাজের পিছনে ছিল এই রিয়াজ নাইকুর  মাথা। ভারত সরকার তার মাথার দাম ঠিক করেছিল ১২ লক্ষ টাকা। তার নিজের গ্রাম পুলওয়ামার বেইঘপোড়াতে ফিরতেই  নিরাপত্তা বাহিনীর ফাঁদে ধরা পরে যায়  নিষিদ্ধ সংঠন হিজবুল মুজাহিদিনের শীর্ষ কমান্ডার রিয়াজ। তার সাথে আর একজন সঙ্গী ছিল বলেও জানতে পারা  গিয়েছে। গত আট বছর ধরে নিরাপত্তা বাহিনী  রিয়াজের বাড়ির দিকে নজর রেখেছিল।
নাগালের মধ্যে পেয়ে নিরাপত্তা বাহিনী একটুও সময় নষ্ট না করে রিয়াজকে ঘিরে ফেলে, এরপরেই এনকাউন্টারে খতম করে দেওয়া হয় রিয়াজ নাইকুকে। আট বছর পালিয়ে থাকার পর অবশেষে নিজের বাড়িতেই নিহত হল এই জঙ্গী। পুলিশের তরফ থেকে প্রথমে জানানো হয়েছিল পুলওয়ামায় এক জঙ্গীকে নিকেশ করা হয়েছে, পরে কাশ্মীর জোন পুলিশের তরফ থেকে স্পষ্ট করা হয়, নিহত ওই জঙ্গী আসলে 'মোস্ট ওয়ান্টেড' হিজবুল মুজাহিদিনের শীর্ষ কমান্ডার রিয়াজ নাইকু।  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages