এনকাউন্টারে শহীদ ৪ জওয়ান, উদ্ধার পণবন্দীরা, নিকেশ লস্কর কমান্ডার হায়দার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এনকাউন্টারে শহীদ ৪ জওয়ান, উদ্ধার পণবন্দীরা, নিকেশ লস্কর কমান্ডার হায়দার

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ০৩/০৫/২০২০ :  রাতভর তাণ্ডব চালানোর পর আজ সকালে দুই পক্ষের লড়াই কিছুক্ষণের জন্যে থামলে দেখা গেল জঙ্গীদের সাথে গুলির লড়াইয়ে ভারতীয় সেনার তিন সেনা অফিসার ও একজন পুলিশ ইন্সপেক্টরের মৃত্যু হয়েছে। ওই লড়াইয়ে মৃত্যু হয়েছে ২ জঙ্গীর।  
সূত্র মারফত খবর পেয়ে কাশ্মীর উপত্যাকার হাম্দওয়ারার চাঞ্জমুল্লা  নামে একটি গ্রামের বাড়িতে তল্লাশি করতে যান নিরাপত্তা বাহিনীর সেনা জওয়ানরা , সেখানে কয়েকজন সাধারণ মানুষকে জঙ্গীরা  পণবন্দী  বানিয়ে রেখেছিল। সেই বাড়িটিতে পৌঁছেই ২১ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস-এর সেনা জওয়ানরা গুলি বৃষ্টির সামনে পরে যায়।  দুপক্ষই এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। এই লড়াইয়ে ভারতীয় সেনার এক কর্নেল ও এক মেজর সহ একজন সেনা জওয়ান ও এক পুলিশ সাব ইন্সপেক্টর মারা যান। অপরদিকে সেনার গুলিতে দুই জঙ্গী নিহত হয়েছে, যার মধ্যে একজন লস্কর এ তৈবার শীর্ষ কমান্ডার পাকিস্তানের হায়দার বলে চিহ্নিত করা গিয়েছে। 
জঙ্গীদের সাথে সারারাত্রি গুলির লড়াই চালিয়ে অপহৃত সাধারণ মানুষদের অক্ষত অবস্থায় উদ্ধার করে আনা সম্ভব হয়েছে বলে এখনো পর্যন্ত জানা গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ দেশের বীর সেনাকর্মীদের এইরকম আত্মবলিদানের জন্যে সেনাকর্মীদের প্রশংসা এবং শহীদদের জন্যে গভীর শোক জ্ঞাপন করেছেন। তিনি বলেছেন, "হাম্দওয়ারাতে  দেশের যে বীর সন্তানরা আত্মবলিদান দিয়েছেন, তাঁদের প্রতি আমার শ্রদ্ধাঞ্জলি রইল। দেশ কোনোদিন এই শহীদদের কথা ভুলতে পারবে না। দেশের এই বীর সপুত্ররা অক্লান্তভাবে নিজেদের রক্ত বইয়ে যেভাবে দেশের সাধারণ মানুষের প্রাণ বাঁচিয়ে দিলেন, তা দেশবাসী সবসময় স্মরণে রাখবে। আমি তাঁদের আত্মীয় পরিজনদের প্রতি সমবেদনা জানাচ্ছি।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages