কেন্দ্র সরকার ফেক নিউজ ছড়িয়ে বাংলাকে বদনাম করতে চাইছে : তৃণমূল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কেন্দ্র সরকার ফেক নিউজ ছড়িয়ে বাংলাকে বদনাম করতে চাইছে : তৃণমূল

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, ০৬/০৫/২০২০ : সাংবাদিকদের সাথে ভিডিও প্রেস কনফারেন্স করে 'পরিযায়ী শ্রমিকদেরকে কেন্দ্র সরকার অবহেলা করছে' বলে অভিযোগ করলেন তৃণমূল কংগ্রেসের নেতারা।
আজ সাংবাদিকদের সাথে ভিডিও প্রেস কনফারেন্স উপস্থিত ছিলেন তৃণমূল নেতা ডেরেক ও ব্রায়েন, সুদীপ বন্দ্যোপাধ্যায় ও কাকলি ঘোষ দস্তিদার। প্রেস বৈঠকে তৃণমূল নেতারা কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে নানান অভিযোগ আনলেও প্রধান বিষয়টি ছিল পরিযায়ী শ্রমিকদের প্রতি কেন্দ্র সরকারের উদাসীনতা। প্রেস বৈঠকে ডেরেক বলেন, "পরিযায়ী শ্রমিকদের কথা কেন্দ্র ভাবেই নি, কেন্দ্রের ডাকা লক ডাউন একেবারেই অপরিকল্পিত। পরিযায়ী শ্রমিকদের থেকে ট্রেনে করে ফেরার জন্যে টিকিটের টাকা নেওয়া হয়েছে। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্যে কেন্দ্র সরকার এত টাকা খরচ করতে পারল, আর দেশের নাগরিক এই পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে গিয়ে তাদের থেকে টাকা চাওয়া হচ্ছে ? বিজেপি ক্রমাগত ফেক নিউজ ছড়াচ্ছে। বিজেপি এখন বিশ্বের সবচেয়ে ধনী রাজনৈতিক দল হয়ে গিয়েছে। এখন রেল বলছে ৮৫% টিকিটের দাম দেবে কেন্দ্র সরকার আর ১৫% দেবে রাজ্য, কিভাবে এই অনুপাতের ভাগটা তৈরী করল রেল ?"
ডেরেক ও ব্রায়েন আরও বলেন, "প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শাসনকাল ২,১৭২ দিন অতিক্রম করেছে। কেন এখনো পর্যন্ত তিনি সাংবাদিকদের একটা প্রশ্নেরও উত্তর দেননি ?  PM Care fund এখন  PM does not care fund-এ পরিণত হয়েছে।"
তৃণমূলের আর এক সাংসদ কাকলি ঘোষ দস্তিদার বলেন, "এমন একটা মারণ ভাইরাসের বিষয়ে কেন কেন্দ্র সরকার প্রথমদিকে এতটা উদাসীন ছিল ? কেন ঠিক সময়ে আন্তর্জাতিক উড়ান বন্ধ করে দেওয়া হল না ? যার ফলে গোটা দেশে এমনভাবে ছড়িয়ে গেল এই রোগ !  কেনই বা পশ্চিমবঙ্গে ত্রুটিপূর্ণ কিট পাঠানো হয়েছিল ? আরোগ্য সেতু এপ্লিকেশনের মাধ্যমে দেশের সাধারণ মানুষের ব্যক্তিগত তথ্য নিতে চাইছে কেন্দ্র সরকার। ওটা আরোগ্য সেতু নয়, ওটা হল নজরদারির সেতু। কেন্দ্র সরকার ফেক নিউজ ছড়িয়ে বাংলাকে বদনাম করতে চাইছে। আমাদের রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে করোনা মহামারীর মোকাবিলার কাজ চলছে খুব ভালভাবে। এখানে মানুষ সুচিকিৎসা পাচ্ছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন।"
সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, "পশ্চিমবঙ্গ সরকার যদি নিজেদের রাজ্যের পরিযায়ী শ্রমিকদের নিরাপদে ফিরিয়ে আনতে দুটি ট্রেন চালানোর ব্যবস্থা করতে পারেন, তাহলে কেন্দ্র সরকারের বিভিন্ন রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের তাঁদের নিজ নিজ রাজ্যে ফিরিয়ে দিতে ট্রেন চালাতে অসুবিধা হচ্ছে কেন ? " রাজ্য সরকার ইতিমধ্যেই একটি ট্রেনে আজমীর থেকে এবং আর একটি ট্রেনে কেরালা থেকে পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনতে দুটি ট্রেন চালানোর ব্যবস্থা করেছে। এই ব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেক আগে থেকেই বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে যোগাযোগ রাখছিলেন। শুধু তাই নয় রাজস্থানের কোটা থেকেও ছাত্রছাত্রীদের নিরাপদে ফিরিয়ে আনতে রাজ্য সরকার সেখানে বেশ কয়েকটি বাসের ব্যবস্থা করেছিল। 
কেন্দ্র সরকারের বিরুদ্ধে সুর চড়িয়ে সুদীপবাবু বলেন, "পিএম কেয়ারের টাকা কোথায় খরচ করা হচ্ছে তা জানাক কেন্দ্র। পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা না করেই এখন কেন্দ্র সরকার পরিযায়ী শ্রমিকদের ফেরানোর ব্যাস্থা করতে চাইছে, কেন্দ্র সরকার এই পরিযায়ী শ্রমিকদের ব্যাপারে এত উদাসীন কেন ?"
পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের 'তথ্য গোপন' নিয়ে প্রশ্ন করা হলে ডেরেক ও ব্রায়েন বলেন, "তথ্য গোপন নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। কিন্তু বিজেপির কি এই প্রশ্ন তোলার আদৌ কোনো নৈতিক অধিকার রয়েছে ? এমপ্লয়মেন্ট নিয়ে ওরাই এতদিন ধরে তথ্য গোপন করে এসেছে গোটা দেশে, এখনো করছে, তাই 'তথ্য গোপন' নিয়ে কোনো প্রশ্ন করার নৈতিক অধিকার তাদের নেই." এই ব্যাপারে সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, "তথ্য গোপনের অভিযোগ এখন সিপিএম, কংগ্রেস সবাই করছে। আমাদের রাজ্যে প্রথমদিকে শুধুমাত্র সরকারি হাসপাতালগুলিতে করোনার চিকিৎসা করা  হচ্ছিল, এখন বেসরকারি হাসপাতালগুলোতেও চিকিৎসা হচ্ছে। সার্বিকভাবে সরকারি ও বেসরকারি হাসপাতালগুলির পরিসংখ্যান একত্রিত করার কাজ চলছিল, তাই তথ্যের পরিসংখ্যান মিলছিল না, কিন্তু তথ্য গোপন করা হয় নি; তাছাড়া প্রতিদিন রাজ্য সরকারের তরফ থেকে অত্যন্ত স্বচ্ছতার সাথে সাংবাদিক বৈঠকে সমস্ত পরিসংখ্যান তুলে ধরছেন রাজ্য সচিব, মুখ্য সচিব বা  কখনো কখনো মুখ্যমন্ত্রী নিজে। কেন্দ্র সরকার আমাদেরকে পিপিই দিতে না পারায়  আমাদের  রাজ্যে চিকিৎসকের মৃত্যুর ঘটনাও ঘটেছে। আসলে পশ্চিমবঙ্গকে ছোট করে দেখানোর একটা প্রবণতা রয়েছে কেন্দ্র সরকারের মধ্যে।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages