ভাইজাগের এল জি পলিমারকে আপাতত ৫০ কোটি টাকা জমা দিতে হবে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভাইজাগের এল জি পলিমারকে আপাতত ৫০ কোটি টাকা জমা দিতে হবে

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), বিশাখাপত্তনম, অন্ধ্রপ্রদেশ, ০৮/০৫/২০২০ : গতকাল অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম শহরের কাছে আর আর ভেঙ্কটরমণ গ্রামে একটি পলিমার কারখানা থেকে যে বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়েছিল, সেই গ্যাস প্রাণ নিয়েছে ১১ জন মানুষ এবং অসংখ্য পশুর। আজ সেই কারখানা কর্তৃপক্ষকে কেন্দ্রের পরিবেশ মন্ত্রকের তরফ থেকে এবং পলিউশন কন্ট্রোল বর্ডার তরফ থেকে জাতীয়  গ্রিন ট্রাইবুনাল নোটিশ পাঠালো।
এই মুহূর্তে এল জি পলিমার নামে ওই কারখানা পুলিশ সিল করে দিয়েছে। ঠিক কিভাবে গ্যাস লিক করল এবং তা ছড়িয়ে পড়ল বাতাসে, সেটা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে বিশেষজ্ঞের একটি বিশেষ দল. ঘটনাস্থলে এখনো রয়েছে NDRF-এর একটি দল. এই ঘটনায় হাজারেরও বেশি মানুষ অসুস্থ হয়েছেন, তাঁদেরকে বিশাখাপত্তনমে হাসপাতালগুলিতে চিকিৎসা পরিষেবা দেওয়া হয়েছে, তবে যে সব গবাদি ও অন্যান্য পশুরা অসুস্থ হয়ে পড়েছিল তাদের চিকিৎসা সেভাবে দেওয়া যায়নি বলেই খবর পাওয়া গিয়েছে। 
গ্যাস দুর্ঘটনার জন্যে এল জি পলিমারের বিরুদ্ধে একটি FIR দায়ের করা হয়েছে। জাতীয় গ্রিন ট্রাইবুনাল আপাতত ঐ কারখানা কর্তৃপক্ষকে ৫০ কোটি টাকা জামানত দিতে নির্দেশ দিয়েছে। সম্ভবত ঐ অর্থ দিয়ে ক্ষতিপূরণের কিছুটা অংশ মিটিয়ে ফেলা যাবে বলে মনে করা হচ্ছে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages