আজ থেকে রাজ্যে খুলে গেল মদের অনলাইন হোম ডেলিভারি, জেনে নিন কিভাবে অর্ডার দেবেন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ থেকে রাজ্যে খুলে গেল মদের অনলাইন হোম ডেলিভারি, জেনে নিন কিভাবে অর্ডার দেবেন

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৭/০৫/২০২০ : অবশেষে পশ্চিমবঙ্গ সরকার মদের অনলাইন ডেলিভারি চালু করে দিল। এবার থেকে অর্ডার করলে ঘরে বসেই পাওয়া যাবে যে কোনো ব্যান্ডের মদ। 
মাত্র তিনদিন হল, লক ডাউনের মধ্যেই রাজ্য সরকার খুলে দিয়েছে রাজ্যের মদের দোকানগুলি। কন্টেইনমেন্ট  জোন ছাড়া বাকি সব জায়গায় খুলে গিয়েছে মদের দোকানগুলি। এতদিন লক ডাউন চলায়  সুরাপ্রেমীরা মদ খেতে পারেন নি, তাই দোকান খুলতেই হুমড়ি খেয়ে মানুষ ভিড় করেছিলেন মদের দোকানগুলির সামনে। ভিড় সামাল দিতে পুলিশকে রীতিমত হিমশিম খেতে হয়, কিছু জায়গায় মৃদু লাঠিও চালাতে হয়েছে।
মদের দোকানগুলির সামনে এই ভিড় যাতে না হয়, যাতে মদের দোকানগুলির সামনে বিশাল লম্বা লাইন দিতে না হয়, তার জন্যে আজ থেকে পশ্চিমবঙ্গ সরকার চালু করে দিয়েছে অনলাইনে মদ কেনার জন্যে ই-রিটেল ব্যবস্থা। কিন্তু কিভাবে অনলাইনে মদের অর্ডার দেবেন সেটা ভাল করে বুঝে নিন -
প্রথমত আপনাকে West Bengal State Beverages Corporation Limited-(wbsbcl)-এর ওয়েবসাইট খুলে নিতে হবে। তারপর সেখানকার হোম পেজে দেখবেন ই-রিটেল অপশন দেওয়া আছে, তাতে ক্লিক করে প্রথমে আপনাকে রেজিস্ট্রেশান করে নিতে হবে।
এবার দেখে নিন কিভাবে রেজিস্ট্রেশান করবেন -
রেজিস্ট্রেশনের ফর্ম দেওয়া রয়েছে ওয়েবসাইটেই। তবে ফরম ফিল আপ করার আগে কয়েকটা জিনিস হাতের কাছে রেডি করে রাখুন। সেগুলি হল ১) আপনার মোবাইল নম্বর (যে নম্বর থেকে প্রতিবার অর্ডার দেবেন), ২) মোবাইল নম্বরে একটি OTP আসবে, সেই কোড নম্বরটি, ৩)নিজের নাম, ৪) বয়স (২১ বা তার বেশি হতে হবে), ৫)সম্পূর্ণ পোস্টাল ঠিকানা, ৬) কাছাকাছি ল্যান্ড মার্ক, ৭) পিন কোড, ৮) ইমেল আইডি (ঐচ্ছিক), ৯) অন্য্ একটি মোবাইল নম্বর (ঐচ্ছিক)।
রেজিস্ট্রেশনের মোট চারটি ধাপ আছে,   ১) Authentication,   2) Basic Information, 3) Buyer address, এবং  4) Submit Application.  এই ফর্ম ফিল আপ হয়ে গেলে আপনাকে একটি রেজিস্ট্রেশান কোড নম্বর ও পাসওয়ার্ড  দেওয়া হবে। প্রত্যেকবার অর্ডার দেওয়ার সময় পাসওয়ার্ড দিয়ে আপনাকে লগ ইন করতে হবে এবং ওই রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে অর্ডার দিতে হবে। তাহলেই নিজের বাড়িতে বসেই মদ পেয়ে যাবেন।  হোম ডেলিভারি শুরু হচ্ছে আজ থেকেই,  সুতরাং এবার থেকে আর মদের দোকানের সামনে গিয়ে লম্বা লাইনে আর দাঁড়াতে হবে না।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages