রাজ্যে মৃত্যু বেড়ে ৭২, গত ২৪ ঘন্টায় মৃত ৪ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজ্যে মৃত্যু বেড়ে ৭২, গত ২৪ ঘন্টায় মৃত ৪

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, ০৬/০৫/২০২০ : আগামীকাল থেকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল পূর্ণ সময়ের জন্যে করোনা হাসপাতাল হিসেবে চালু থাকবে, বলে জানালেন স্বরাষ্ট্রসচিব।
আজ রাজ্যে করোনা মহামারী সংক্রান্ত পরিসংখ্যান দিতে গিয়ে স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন "কলকাতা মেডিকেল কলেজ আগামীকাল থেকে সম্পূর্ণ  করোনা হাসপাতাল হিসেবে খোলা থাকবে। এজন্যে কলকাতা মেডিকেল কলেজে ৫০০টি বেডের ব্যবস্থা থাকছে।" প্রসঙ্গত উল্লেখ্য গত মার্চ মাসেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা মেডিকেল কলেজকে করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করেছিলেন, কিন্তু বিভিন্ন কারণে সেই সময় এই হাসপাতালকে সম্পূর্ণ করোনা হাসপাতালে পরিণত করা না গেলেও আগামীকাল থেকে কলকাতা মেডিকেল কলেজ পরিপূর্ণভাবে করোনা হাসপাতাল হিসেবে আত্মপ্রকাশ করবে।
স্বরাষ্ট্র সচিব আজ সাংবাদিকদের জানিয়েছেন, "রাজ্যে এখন ১০টি সরকারি ল্যাব এবং ৫টি বেসরকারি ল্যাব কাজ করছে করোনা ভাইরাসকে চিহ্নিত করতে, কিন্তু রাজ্য সরকার চাইছে আরও দ্রুত পরীক্ষা করাতে, আর সেই কারনেই নতুন আরও ১২টি ল্যাবে পরীক্ষা করানোর ব্যবস্থা করা হচ্ছে।" রাজ্যের আশাকর্মীরা অন্তত ৬ কোটি বাড়িতে পৌঁছেছেন বলে আশা কর্মীদের কাজের প্রশংসা করেছেন স্বরাষ্ট্র সচিব।
আজ স্বরাষ্ট্র সচিব সাংবাদিক বৈঠকে জানিয়ে দেন, "আর একটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে, পরিযায়ী শ্রমিকদের রাজ্য সরকার মাসে ১০০০ টাকা করে দেবে। এতে আড়াই লক্ষ শ্রমিক উপকৃত হবেন। রাজ্যের সীমান্তে অন্য্ রাজ্যের যে সব শ্রমিকরা বিভিন্ন কারণে আটকে রয়েছেন, রাজ্য সরকার তাঁদের স্বাস্থ্য নিরাপত্তা দিতে উদ্যোগী হয়েছে।"
রাজ্যে এই মুহূর্তে করোনা মহামারীর পরিসংখ্যান দিতে গিয়ে স্বরষ্ট্র সচিব আজ বলেছেন, "এই মুহূর্তে রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা ১,৪৫৬, গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন মোট ১১২ জন। রাজ্যে মোট ৬৭টি কোভিড হাসপাতাল গড়ে তোলা হয়েছে। করোনা সংক্রমনে রাজ্যে এখনো পর্যন্ত মোট ৭২ জন প্রাণ হারিয়েছেন, গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ৪ জন রোগী।" 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages