মহারাষ্ট্রে ৫৫৭ জন পুলিশ কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মহারাষ্ট্রে ৫৫৭ জন পুলিশ কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), মুম্বই, মহারাষ্ট্র, ০৮/০৫/২০২০ :  মহারাষ্ট্র রাজ্যেই দেশের সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। আজ মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ জানালেন, "মহারাষ্ট্রে অন্তত ৫৫৭ জন পুলিশ কর্মী নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।"
লক ডাউনের প্রথম দিন থেকেই রাস্তায় নেমে করোনা পরিস্থিতিকে সামাল দিচ্ছেন পুলিশ কর্মীরা। বিভিন্ন পরিবেশে বিভিন্ন মানুষের সাথে তাঁদেরকে মিশে গিয়ে কাজ করতে হচ্ছে, অথচ এই পুলিশ কর্মীরা কিন্তু সেভাবে কোনো PPE পান নি করোনা ভাইরাস থেকে নিজেদের পরিপূর্ণভাবে রক্ষা করার জন্যে। খুব বেশি হলে তাঁরা মুখে মাস্ক পড়েছেন, হাতে দেওয়ার জন্যে পেয়েছেন সীমিত পরিমাণ হ্যান্ড স্যানিটাইজার আর সাবান। অথচ সংঘবদ্ধভাবে তাঁদের কাজ করে যেতে হয়েছে নিরন্তর। সাধারণ মানুষকে সামাজিক দূরত্বের পাঠ পড়িয়েছেন, অথচ কর্তব্যের খাতিরে বেশিরভাগ সময় সেই সামাজিক দূরত্ব নিজেরা পালন করে উঠতে পারেন নি। তাঁদেরও  পরিবার আছে, অথচ নিজেদের অসুস্থতা বা প্রাণ রক্ষার তাগিদ হার মেনেছে তাঁদের কর্তব্যের কাছে। যার নিদারুন ফল এখন ফলতে শুরু করেছে।
মহারাষ্ট্র রাজ্যের অন্তত ৫৫৭ জন পুলিশ কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সংখ্যাটা আরও বাড়তে পারে। মহারাষ্ট্র রাজ্যে মোট ২,২৬,২৩৬ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, যাদের মধ্যে ৬৫৩ জন কোয়ারেন্টাইন ভাঙছেন বলে জানানো হয়েছে রিপোর্টে। পরিযায়ী শ্রমিকদের জন্যে মহারাষ্ট্র রাজ্য সরকার ৪,৭২৯টি ক্যাম্প চালাচ্ছে, যেখানে মোট ৪,২৮,৭৩৪ পরিযায়ী শ্রমিকদের খাবার ও অন্যান্য সামগ্রী দিয়ে অস্থায়ীভাবে রাখা হয়েছে। 
প্রতিদিন মহারাষ্ট্র পুলিশের ১০০ নম্বরে ফোনের সংখ্যা বেড়েই চলেছে, এখনো পর্যন্ত সেই নম্বরে অসংখ্য ফোন এসেছে। মহারাষ্ট্রে নতুন করে আরও ১,৩৬২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ঐ রাজ্যে এখনো পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৮,১২০ বলে জানানো হয়েছে, তবে মহারাষ্ট্রে পুলিশের মধ্যে যেভাবে সংক্ৰমন  ছড়িয়ে পড়েছে তা চিন্তায় ফেলেছে মহারাষ্ট্র সরকারকে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages