বিশাখাপত্তনমে গ্যাস লিক, মৃত অন্তত ৮, অসুস্থ শতাধিক, মৃত অসংখ্য গবাদি পশু - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বিশাখাপত্তনমে গ্যাস লিক, মৃত অন্তত ৮, অসুস্থ শতাধিক, মৃত অসংখ্য গবাদি পশু

Share This
দেশের খবর
বিশাখাপত্তনমের গ্রামে পরে রয়েছে মৃত গবাদি পশু 

আজ খবর (বাংলা), বিশাখাপত্তনম, অন্ধ্রপ্রদেশ, ০৭/০৫/২০২০ : ফের একবার গ্যাস লিকের ঘটনা ঘটল দেশে। ভূপালের পর এবার অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের কাছে একটি গ্রামে একটি কারখানা থেকে গ্যাস লিক করে এখনো পর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে, অসুস্থ হয়েছেন শতাধিক মানুষ। 
অন্ধ্রপ্রদেশের আর এস  ভেংকটপুরম  নামে একটি গ্রামে এল জি পলিমার নামে একটি সংস্থার কারখানায়  গতকাল  রাত্রি সাড়ে তিনটের সম য় গ্যাস লিক করে যায়। প্লাস্টিক কারখানার ঐ গ্যাস এতটাই বিষাক্ত ছিল যে, আশেপাশের দুই তিনটি গ্রামের মানুষ অসুস্থ হয়ে পড়েন। ঐ প্লাস্টিক কারখানা থেকে দুই তিন কিলোমিটার পর্যন্ত ছড়িয়ে পড়েছিল ঐ বিষাক্ত গ্যাস। আর তার মধ্যে থাকা গ্রামের মানুষরা অসুস্থ হয়ে পড়েছেন।
যেহেতু গ্যাস লিক করেছিল রাত্রি সাড়ে তিনটে নাগাদ, সেই সময় গ্রামের মানুষ গভীর ঘুমে অচেতন ছিলেন, তাই ঘুমের মধ্যেই বেশিরভাগ  মানুষ অসুস্থ হয়ে পড়েন। সবচেয়ে বেশি অসুস্থ হয়েছেন মহিলারা এবং শিশুরা। রাস্তাঘাটে যত্র তত্র মানুষকে অসুস্থ হয়ে পরে থাকতে দেখা যায়। এই মুহূর্তে মৃতের সংখ্যা ৮ বলে জানানো হয়েছে সরকারিভাবে। এর মধ্যে একজন শিশুও রয়েছে। 
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১২০ জন, যাঁদের মধ্যে অন্তত ৯০ জন রয়েছেন ভেন্টিলেটর সাপোর্টে। এই ভেন্টিলেটরগুলি করোনা রোগীদের চিকিৎসার জন্যে রাখা হয়েছিল। আর্ত মানুষদের উদ্ধার করতে ঘটনাস্থলে  NDRF বাহিনী কাজ করছে। কারখানার গ্যাস বন্ধ করা গিয়েছে, এখন আর ওই কারখানা থেকে গ্যাস লিক করছে না; কিন্তু কয়েক ঘণ্টার গ্যাস লিক বেশ কিছু মানুষের প্রাণ কেড়ে নিল, শুধু তাই নয় ওই কারখানা  থেকে ৩ কিলোমিটারের মধ্যে থাকা গবাদি পশুগুলিও বেঘোরে মারা গিয়েছে ছটফট করতে করতে। কত পশু মারা গিয়েছে এখনো পর্যন্ত তার কোনো হিসেবে পাওয়া যায় নি।
অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি জরুরীভিত্তিক অবস্থায় ঘটনাস্থলে পৌঁছাবেন আর কিছু সময় পরেই । সরকারিভাবে জানানো হয়েছে অসুস্থের সংখ্যা ১২০, তবে অসমর্থিত সূত্রে জানা যাচ্ছে, সংখ্যাটা হাজারের বেশি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।
দেখুন ভিডিও - 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages