পাকিস্তানের বিমানবাহিনীতে প্রথম হিন্দু পাইলট - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাকিস্তানের বিমানবাহিনীতে প্রথম হিন্দু পাইলট

Share This
আন্তর্জাতিক
রাহুল দেব 

আজ খবর (বাংলা), ইসলামাবাদ, পাকিস্তান, ০৬/০৫/২০২০ : পাকিস্তানের বিমানবাহিনীতে এই প্রথম কোনো হিন্দুকে পাইলট হিসেবে নিয়োগ করা হল। 
'ডেলি পাকিস্তান' সংবাদ পত্র জানিয়েছে, পাকিস্তানে এই প্রথম রাহুল দেব নাম এক হিন্দুকে পাকিস্তানের বিমানবাহিনীর জেনারেল ডিউটিতে পাইলট অফিসার হিসেবে নিয়োগ করা হয়েছে। রাহুল দেবের বাড়ি পাকিস্তানের সিন্ধ প্রদেশের থারপারকার এলাকায়, আর এই জায়গাটি পাকিস্তানের সবচেয়ে বড় হিন্দু প্রধান এলাকা। 
অল পাকিস্তানী হিন্দু পঞ্চায়েতের সেক্রেটারি রবি দিওয়ানি জানিয়েছেন, "আমি খুব খুশি হয়েছি যে, একজন হিন্দুকে পাকিস্তান সরকার বিমান বাহিনীর পাইলট হিসেবে কাজ করার সুযোগ দিয়েছে। হিন্দুদের মধ্যে অনেকেই পাকিস্তানে সিভিল সার্ভিস, সেনাবাহিনী ও চিকিৎসা জগতে কাজ করেন।" পাকিস্তানের ওই সংবাদ পত্রে জানানো হয়েছে, পাকিস্তানে সংখ্যালঘুদের উন্নয়নের জন্যে সরকার নিরন্তর কাজ করে চলেছে। 
প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৮ সালে পাকিস্তানের ইতিহাসে প্রথমবার মহেশ কুমার মালানি নামে কোনো হিন্দু 'পাকিস্তান পিপলস পার্টি'র (PPP) হয়ে নির্বাচনে দাঁড়িয়ে ন্যাশনাল এসেম্বলি থেকে ভোটে জিতেছিলেন। মালানি সিন্ধ প্রদেশেরই থারপারকার-২ এলাকা থেকে ভোটে দাঁড়িয়েছিলেন এবং পরাজিত করেছিলেন প্রতিপক্ষ আরবাব জাকারউল্লাহকে।
২০১৬ সালে, পাকিস্তানের নানকানা সাহেবের বাসিন্দা অমরজিৎ  সিং পাক রেঞ্জার হিসেবে ওয়াঘা বর্ডারে পাকিস্তানের হয়ে প্যারেডে অংশ নিয়েছিলেন। তিনিই ছিলেন শিখ ধর্মের প্রথম মানুষ, যিনি পাকিস্তানের সেনাবাহিনীতে কাজ করার সুযোগ পেয়েছিলেন। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages