ICMR-এর কিটগুলি ত্রুটিযুক্ত থাকায় পরীক্ষায় দেরি বলে জানাল রাজ্য সরকার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ICMR-এর কিটগুলি ত্রুটিযুক্ত থাকায় পরীক্ষায় দেরি বলে জানাল রাজ্য সরকার

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, ২০/০৪/২০২০ : করোনা মহামারীর মোকাবিলায় টেস্ট করতে দেরি হওয়ার কারন হিসেবে আইসিএমআর-এর দেওয়া ত্রুটিযুক্ত টেস্টিং কিটকেই দায়ী করল রাজ্যের স্বাস্থ্য দপ্তর।
সোশ্যাল মিডিয়াগুলোতে বার বার সমালোচনার পাহাড় তৈরী হচ্ছিল যে, রাজ্য সরকার রাজ্যের করোনা পরীক্ষায় অহেতুক দেরি করছে। তার উত্তরেই রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তর জানিয়ে দিল, "ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (ICMR) রাজ্যে পরীক্ষা করার জন্যে যে কিটগুলি পাঠিয়েছিল, তা ত্রুটিযুক্ত ছিল, যার জন্যেই রাজ্যে করোনা পরীক্ষা করতে বিলম্ব হয়ে যাচ্ছিল।" 
রাজ্যের স্বাস্থ্য দপ্তর থেকে বলা হয়েছে, "গত দুই সপ্তাহ আগে ICMR-NICED থেকে করোনা পৰীক্ষার  জন্যে যে কিট আমাদের দেওয়া হয়েছিল তা ছিল ত্রুটিপূর্ণ। যার ফলে রোগীদের যে লালা রস পরীক্ষা করা হয়েছিল তার ফলাফল আসছিল অসঙ্গতিপূর্ণ। তাই রোগীদের ফাইনাল টেস্ট পর্যন্ত যেতে আমাদের বেশ কিছুটা সময় লেগে গিয়েছে।" পশ্চিমবঙ্গ  সরকার এখন 'পুল টেস্টিং'য়ের দিকে ঝুঁকতে চাইছে। এই পদ্ধতিতে একসাথে ৫ জনের টেস্ট করা হবে, তাতে যদি নেগেটিভ পাওয়া যায়, তাহলে তাদের ছেড়ে দেওয়া হবে, আর যদি পজিটিভ থাকে, তাহলে ফের প্রত্যেকের আলাদা আলাদা করে টেস্ট করা হবে; এতে করে অর্থ ও সময় দুইই বাঁচবে বলে মনে করা হচ্ছে।

সৌজন্যে : ANI
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages