তীর্থ করে পাঞ্জাবে ফিরে আসা ৫ জনের শরীরে করোনা ভাইরাসের লক্ষণ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


তীর্থ করে পাঞ্জাবে ফিরে আসা ৫ জনের শরীরে করোনা ভাইরাসের লক্ষণ

Share This
 হচ্ছেটা কি

আজ খবর (বাংলা), তরন তারন, পাঞ্জাব, ২৮/০৪/২০২০ : মহারাষ্ট্রের শ্রী  হুজুর সাহিব থেকে তীর্থ করে পাঞ্জাবে ফিরে আসা ৫ জনের শরীরে ধরা পড়ল করোনা  ভাইরাসের লক্ষণ।
দেশের সর্বত্র পালিত হচ্ছে লক ডাউন, কিন্তু এক শ্রেণীর মানুষ লক ডাউন না মেনে বাইরে বেরিয়ে পড়ছেন, পুলিশ এই ব্যাপারে কড়া মনোভাব দেখালে  সমাজের কাছে পুলিশের ভাবমূর্তি খারাপ হয়ে যাচ্ছে। অথচ এক শ্রেণীর মানুষের হুঁশ ফিরছে না কিছুতেই, সরকার ও প্রশাসনের বারংবার অনুরোধ উপরোধ সত্ত্বেও এই মানুষগুলি বেরিয়ে পড়ছেন নানা অছিলায়, যার ফলস্বরূপ কিছুতেই বাগে আনা যাচ্ছে না দেশে করোনা আক্রান্তের সংখ্যা। এই মানুষগুলো যদি একটু সংবেদনশীল হতেন, তাহলে হয়ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা এতটা হত না।
এছাড়াও রয়েছে ধর্মীয় ভাবাবেগ। এই বছর লক ডাউনের মধ্যে সব ধর্মের মানুষই কেন্দ্রের আহবানে সাড়া দিয়ে নিজেদের বাড়ির মধ্যে থেকেই সেরে নিয়েছেন ধর্মীয় অনুষ্ঠানগুলি।  কিন্তু এক শ্রেণীর মানুষ কেন্দ্র সরকারের আবেদনকে উড়িয়ে দিয়ে নিজেদের মত করেই পালন করেছে উৎসবগুলিকে। এই বছর মুসলিম সম্প্রদায়ের মানুষ 'সবে বরাত' অনুষ্ঠান পালন করেছেন ঘরে বসেই, এমনকি এখন রমজান মাস প্রতিদিন পালন করছেন বাড়িতে থেকেই, ইফতার করতেও কেউ সমবেত হচ্ছেন না। 
খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ বাড়িতে থেকেই পালন করেছেন ইস্টার ডে, পূর্বপুরুষদের উদ্দেশ্যে মোমবাতি জ্বালাতে কেউ হাজির হন নি কবরখানায়। হিন্দুরাও রাম নবমী, নবরাত্রি, বৈশাখী, বিহু, পয়লা বৈশাখ, অক্ষয় তৃতীয়ার অনুষ্ঠানগুলি পালন করেছেন বাড়িতে বসে। করোনা মহামারীর মোকাবিলা করার জন্যে লক ডাউনের গুরুত্ব বুঝে এই বছর ওড়িশা সহ দেশের সর্বত্র রথযাত্রার উৎসব বাতিল করে দেওয়া হয়েছে।
এক শ্রেণীর মানুষ তবু লক ডাউনের গুরুত্ব বুঝতে চাইছেন না। লক ডাউনের শুরুতেই দিল্লীর নিজামুদ্দিন তাবলীগি জামাতের ঘটনা সকলেই জানেন। কিভাবে মরকজের  সেই জামাত থেকে গোটা দেশে মহামারী ছড়িয়ে পড়েছিল, তা সবাই দেখেছেন। লক ডাউনের মধ্যেই দক্ষিণ ভারতের কিছু মন্দিরে ভিড় করে উৎসব পালন করেছেন বেশ কিছু ভক্তেরা, যাঁরা হয়ত লক ডাউনের গুরুত্ত্ব আদৌ বোঝেন নি । 
আজ মহারাষ্ট্রের নানদেদের শ্রী হুজুর সাহিব থেকে ৫ জন শিখ সম্প্রদায়ের মানুষ তীর্থ করে ফিরলেন পাঞ্জাবের তরন তারনে, এঁদের প্রত্যেকের শরীরে করোনা ভাইরাসের লক্ষণ  পাওয়া গিয়েছে। এদের টেস্ট করা হয়েছে, তবে রিপোর্ট এখনো আসেনি। যদি এদের শরীরে করোনা পজিটিভ থাকে তাহলে এদেরকে করোনা হাসপাতালে ভর্তি করা হবে, যদি নেগেটিভ থাকে তাহলেও এদেরকে ১৪ দিন কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হবে বলে জানানো হয়েছে। শ্রী হুজুর সাহিবে এঁরা কার কার সংস্পর্শে এসেছিলেন খোঁজ নেওয়া হচ্ছে তাদেরও । লক ডাউনের সময় তীর্থ করতে গিয়ে তাঁরা চূড়ান্ত দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages