বাড়িতে বসেই গুডফ্রাইডের প্রার্থনা বিশ্বজুড়ে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বাড়িতে বসেই গুডফ্রাইডের প্রার্থনা বিশ্বজুড়ে

Share This
দেশের  খবর

আজ খবর(বাংলা), নতুন দিল্লী, ১০/০৪/২০২০ : আজ গুড ফ্রাইডে, ক্রিস্টেন ধর্মাবলম্বী মানুষের কাছে আজকের দিনটি যথেষ্ট গুরুত্ত্বপূর্ণ হলেও লক ডাউনের ফলে গুড ফ্ৰাইদের প্রার্থনা মাঠে মারা গেল গোটা বিশ্বেই।
অন্যান্য বছরে গুড ফ্ৰাইদের দিনে খ্রিস্টান মানুষদের ভিড় করতে দেখা যায় সমস্ত চার্চগুলিতে। শুধু তাঁরাই নন, ভাবতে এটি একটি জাতীয় ছুটির দিন, তাই অন্য্ ধর্মের মানুষও ভিড় জামান চার্চগুলিতে। কিন্তু বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা মহামারী মোকাবিলা করার জন্যে প্রায় সব দেশেই চলছে লক ডাউন, আর তাই এই  ঠিকমত উপভোগ করতে পারলেন না খ্রিস্টানরা। প্রার্থনা সারতে হল বাড়িতে বসেই। 
গুড ফ্রাইডেতে সত্য, ন্যায়বিচার এবং সেবার প্রতি যীশু খ্রীস্টের অঙ্গীকারের  কথা স্মরণ করেছেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী।এক ট্যুইট বার্তায় প্রধানমন্ত্রী বলেছেন, “প্রভু যীশু অন্যের সেবায় নিজের জীবন উৎসর্গ করেছিলেন। তার সাহস এবং ন্যায়পরায়ণতা এবং ন্যায়-বিচারের উপলব্ধিও ছিল অসাধারণ। তাই গুড ফ্রাইডেতে আমরা প্রভু যীশু এবং সত্য, ন্যায়বিচার এবং সেবার প্রতি তার অঙ্গীকারের কথা স্মরণ করছি"।
আগামী রবিবার ইস্টার সানডে, ওই দিন কবরস্থানে গিয়ে খ্রিস্টানরা পূর্বপুরুষদের উদ্দেশ্যে মোমবাতি জ্বেলে দেন সমাধিগুলিতে। কিন্তু লক ডাউন চলায় সেটাও কতদূর সম্ভব হবে দ্বিধায় রয়েছেন খ্রিস্ট ধর্মাবলম্বী মানুষজন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages