গিলগিট ও বাল্টিস্তান সীমান্ত বরাবর সৈন্য মোতায়েন করছে পাকিস্তান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গিলগিট ও বাল্টিস্তান সীমান্ত বরাবর সৈন্য মোতায়েন করছে পাকিস্তান

Share This
আন্তর্জাতিক
আমজাদ আয়ুব মির্জা  (পাকিস্তানের মানবাধিকার কর্মী)

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ০৬/০৪/২০২০ :  পাক অধিকৃত কাশ্মীর তথা গিলগিট ও বাল্টিস্তান সীমান্ত বরাবর  সৈন্য মোতায়েন করছে পাকিস্তান, আজ  এমনটাই অভিযোগ করলেন এক মানবাধিকার কর্মী।
ডক্টর আমজাদ আয়ুব মির্জা পাকিস্তানের একজন মানবাধিকার কর্মী। তিনি আজ বলেন, "করোনা ভাইরাসের মোকাবিলা করার নাম করে পাকিস্তান গিলগিট-বাল্টিস্তান এলাকা খালি করাচ্ছে। সেখানে প্রচুর পরিমাণে সেনা মোতায়েন করা হয়েছে। কিন্তু আমরা খবর পাচ্ছি, ইসলামাবাদ সুচতুরভাবে পাক অধিকৃত কাশ্মীরে সেনা মোতায়েন করছে অন্য কারনে। তলে তলে পাকিস্তানের সেনা মোতায়েনের কারন হল, পাকিস্তান এই জায়গাটিকে স্থায়ীভাবে দখলে রাখার জন্যে এই অঞ্চলের শাসন ব্যবস্থা ফেলে দিয়ে নিজেদের গভর্নর রাজত্ব কায়েম করতে চাইছে।"  
আমজাদ আয়ুব মির্জা আরও বলেন, "গোপনে পাকিস্তান সব কিছু আয়োজন সেরে ফেলতে চাইছে। যদি এই অঞ্চলে যুদ্ধ লাগে, তাহলে পালাবার পথ হিসেবে তারা ঝিলম ও মাংলা জলাধারের জলপথ ব্যবহার করতে পারে। প্রচুর পরিমাণে পাকিস্তানি  পাঞ্জাবিকে এই কারনে পাক অধিকৃত কাশ্মীরে পাঠানো হয়েছে বলে জানতে পেরেছি।" 
ওই পাকিস্তানি মানবাধিকার কর্মী এর আগে আভিযোগ করেছিলেন, "পাকিস্তান সুচতুরভাবে গিলগিট-বাল্টিস্তান প্রদেশে করোনা ভাইরাস ছড়িয়ে দিয়েছে, এখন এইসব জায়গায় চিকিৎসা এবং পরিষেবা দেওয়ার নাম করে সেনা মোতায়েনের কাজ  করে চলেছে। ভারতের উচিত একটুও সময় নষ্ট না করে গিলগিট-বাল্টিস্তান প্রদেশকে পাকিস্তানের হাত থেকে  রক্ষা করা; ভারত এখনই কিছু ব্যবস্থা নিক। ইরান থেকে গিলগিট সীমান্ত দিয়ে প্রচুর পরিমাণে তীর্থযাত্রী গিলগিট প্রবেশ করেছিলেন, যার জন্যে গিলগিটেই প্রথম করোনা ছড়িয়েছিল, আর পাকিস্তান গিলগিটেই প্রথম লক ডাউন করেছিল। কিন্তু এখানে কোনো রকম স্ক্রিনিংয়ের ব্যবস্থা ইসলামাবাদ করেনি।"  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages