আন্দামান ও পার্শ্ববর্তী অঞ্চলে ভারী বৃষ্টি ও ঝড়ের পূর্বাভাস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আন্দামান ও পার্শ্ববর্তী অঞ্চলে ভারী বৃষ্টি ও ঝড়ের পূর্বাভাস

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ২৭/০৪/২০২০ : আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী এবং ওই অঞ্চলের পরিবেশ ও তাপ-গতিশীলতার ভিত্তিতে, ৩০ এপ্রিল দক্ষিণ-আন্দামান সাগরের আশেপাশের অঞ্চলে একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। পরবর্তী ৪৮ ঘন্টায় এটি আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। ৩০ এপ্রিল থেকে ৩ মে' এর মধ্যে এটি প্রাথমিকভাবে উত্তর-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে এবং তারপরে উত্তর-উত্তর-পূর্বে এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের দিকে অগ্রসর হবে বলে মনে করা হচ্ছে।
ভারতীয় আবহাওয়া দপ্তরের সাইক্লোন সতর্কতা কেন্দ্র বলেছে যে, এই নিম্নচাপটির ওপর নিয়মিত নজর রাখা হচ্ছে এবং সংশ্লিষ্ট রাজ্য সরকারগুলিকে নিয়মিত এ বিষয়ে অবহিত করা হচ্ছে।এর জেরে, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং সংলগ্ন সমুদ্র অঞ্চলে নিম্নলিখিত প্রতিকূল আবহাওয়ার সম্ভাবনা রয়েছে:
সতর্কতা: 
বৃষ্টিপাত: ৩০ এপ্রিল থেকে নিকোবর দ্বীপপুঞ্জের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টিপাতের পাশাপাশি অনেক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পরবর্তী দিনগুলিতে ভারী এবং অতি ভারীর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ১ মে বিভিন্ন স্থানে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের পাশাপাশি কোনো কোনো  জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পার।আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের কিছু জায়গায় ২রা মেতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। 
বাতাসের সতর্কতা:২ এবং ৩ মে  উত্তর সুমাত্রা উপকূল, দক্ষিণ আন্দামান সাগর, নিকোবর দ্বীপপুঞ্জের উপসাগর এবং সংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং উত্তর আন্দামান সাগরে, আন্দামান দ্বীপপুঞ্জ এবং  দক্ষিণ-পূর্ব এবং মধ্য-পূর্ব বঙ্গোপসাগরের ওপর ৪০-৫০কিলোমিটার থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে।
সমুদ্রের পরিস্থিতি: ৩০এপ্রিল এবং ১মে উত্তর সুমাত্রা উপকূল, দক্ষিণ আন্দামান সাগর এবং সংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং ২ ও ৩ মে  আন্দামান সাগর এবং বঙ্গোপসাগরের আশেপাশের অঞ্চলগুলি দক্ষিণ-পূর্ব এবং পূর্ব মধ্য বঙ্গোপসাগরের পরিস্থিতি উত্তাল থাকতে পারে এবং বড় ঢেউ উঠতে পারে।
মৎসজীবীদের জন্য সতর্কতা: মৎস্যজীবীদের৩০ এপ্রিল থেকে ৩ মে অবধি উত্তর সুমাত্রা উপকূল, আন্দামান সাগর এবং দক্ষিণ-পূর্ব এবং মধ্য-পূর্ব বঙ্গোপসাগরের আশেপাশের অঞ্চলগুলিতে মাছ না ধরতে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। আগামী ৩০ তারিখ পর্যন্ত পশ্চিমবঙ্গেও বৃষ্টিপাত ও ঝড়ের সতর্কতা রয়েছে। দক্ষিণ বঙ্গের  জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে। সেই সঙ্গে ঝোড়ো বাতাস বয়ে যাবে। তাপমাত্রাও থাকবে বেশ কিছুটা কম
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages