করোনা সংক্ৰমন নিয়েও সুস্থ পুত্র সন্তানের জন্ম দিলেন এক মা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


করোনা সংক্ৰমন নিয়েও সুস্থ পুত্র সন্তানের জন্ম দিলেন এক মা

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), উলুবেড়িয়া, পশ্চিমবঙ্গ, ২৩/০৪/২০২০ :  করোনা সংক্ৰমন নিয়েও একটি সুস্থ পুত্র সন্তানের জন্ম দিলেন এক মা। ঘটনাটি ঘটেছে হাওড়া জেলার উলুবেড়িয়ার সঞ্জীবনী হাসপাতালে।
অন্তঃসত্ত্বা অবস্থাতেই করোনা সংক্ৰমন নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ওই মহিলা। আজ তিনি একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন, সেই সদ্যোজাতের করোনা টেস্ট করা হয়েছে, কিন্তু তার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায় নি, এই খবর জেনে স্বস্তি পেয়েছে ওই মহিলার গোটা পরিবার।
মায়ের স্তন্যপান করানো হলেও সদ্যজাতকে আপাতত মায়ের থেকে অন্তত ৬ ফুট দূরত্বে রাখা হচ্ছে। হাসপাতালের চিকিৎসকেরা অত্যন্ত মনোযোগ সহকারে ওই মহিলাকে সুস্থ করে তোলার চেষ্টা করে যাচ্ছেন। সেই কারণে একজন গাইনোকোলজিস্ট ও পেডিয়াট্রিক ছাড়াও ডাক্তারদের একটি বিশেষ দল গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। ২৪ ঘণ্টায় মনিটর করা হচ্ছে ওই মহিলাকে।
ডাক্তাররা জানিয়েছেন, "ওই মহিলার স্বাভাবিকভাবেই সন্তান প্রসব হয়েছে, সিজার করতে হয় নি। শিশুর ওজন রয়েছে ২.৭ কিলো, মা ও সন্তান দুজনেই এখন ভাল আছে। মা ও সন্তান দুজনকেই আইসোলেশানে রাখা হয়েছে। দুজনের ওপরেই বিশেষ নজর রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ। যে দলটি মা ও শিশুকে দেখছে তাঁরা সবাই খুব খুশি। আমরা সবাই খুব খুশি। শিশুটির বাবা ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাকে দেখেছে।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages