লক ডাউনের দিনে বাড়ছে প্রতারণা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লক ডাউনের দিনে বাড়ছে প্রতারণা

Share This
হচ্ছেটা কি

আজ খবর (বাংলা), হায়দ্রাবাদ, তেলেঙ্গানা, ১৪/০৪/২০২০ : লক ডাউনের মধ্যেই প্রযুক্তিকে হাতিয়ার করে এক শ্রেণীর মানুষ প্রতারণা করে চলেছে। গত ২৪ ঘন্টায় এরকম দুটি প্রতারণার অভিযোগ জমা পড়েছে হায়দ্রাবাদ তথা তেলেঙ্গানা পুলিশের কাছে। 
লক ডাউনের সময় গোটা দেশ জুড়েই বিভিন্ন জায়গা থেকে প্রতারণার অভিযোগ আসছিল পুলিশের কাছে। হায়দ্রাবাদ থেকে বেশ কিছু অভিযোগ আসার পর সাইবার ক্রাইম দপ্তরের পুলিশ নড়েচড়ে বসে।  অভিযান চালিয়ে ২ জনকে খুঁজছে  পুলিশ। 
হায়দ্রাবাদ পুলিশের সাইবার ক্রাইম দপ্তরের অতিরিক্ত ডেপুটি কমিশনার কেভিএম প্রসাদ  জানিয়েছেন , "গত ১৩ তারিখ আমরা আলাদা আলাদা ২ জনের থেকে ২ টি অভিযোগ পাই।  প্রথমজনের  নাম  কাশীনাথ, তিনি তাঁর অভিযোগে লেখেন, 'আমি একজন অচেনা ব্যক্তির ফোন পেয়েছিলাম,  তিনি বলেছিলেন আমার পেটিএম-এর 'কে ওয়াইসি' তিনি আপডেট করবেন, এজন্য তিনি একটি ওটিপি পাঠিয়েছেন, সেটি তাঁকে বলতে হবে।  আমি মোবাইল ফোনে পাওয়া ওই ওটিপি  নম্বর তাঁকে বলার পরেই দেখি আমার ব্যাঙ্ক একাউন্ট থেকে ১ লক্ষ ৩ হাজার টাকা উধাও হয়ে গিয়েছে।' আমরা অভিযোগ পেয়েই তদন্তে নামি।"
দ্বিতীয় ঘটনায় মঈন নামে এক ব্যক্তি একটি সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনার জন্যে ওএলএক্স সাইটের শরণাপন্ন হয়েছিলেন। সেখানে একটি গাড়ি তাঁর পছন্দ হয়েছিল। তিনি সেখানে যে ফোন নম্বর দেওয়া ছিল সেই নম্বরে যোগাযোগ করলে গাড়ির অগ্রিম বাবদ মঈনকে ৬০ হাজার টাকা পাঠাতে বলা হয়।  মঈন বিশ্বাস করে সেই টাকা পাঠিয়ে দেন, কিন্তু বার বার ফোন করেও আর সেই ব্যক্তি ফোন ধরেন নি।  তখন মঈন পুলিশের দ্বারস্থ  হন।  দুটি ক্ষেত্রেই অভিযোগ পেয়ে পুলিশ তদন্ত শুরু করেছে।
  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages