সারমেয়, পশুপাখিদের পেট ভরে খাওয়াচ্ছে গোয়ার লাইফ গার্ড কর্মীরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সারমেয়, পশুপাখিদের পেট ভরে খাওয়াচ্ছে গোয়ার লাইফ গার্ড কর্মীরা

Share This
অফবিট

আজ খবর (বাংলা), পানাজি, গোয়া, ২৩/০৪/২০২০ : গোয়ার সমুদ্র সৈকতের লাইফ  গার্ডরা লক ডাউনের মধ্যেই সমুদ্র সৈকত ও শহরের বিভিন্ন জায়গায় পথ কুকুরদের পেট ভরে খাওয়ানোর দায়িত্ব নিয়েছেন । 
গোয়ার সমুদ্র সৈকতে যে লাইফ গার্ড কাজ করে, তার নাম 'দৃষ্টি মেরিন'। সমুদ্র সৈকতে  কোনো মানুষ যদি বিপদে পরে যায়, তাহলে এই গার্ডরাই তাঁদের রক্ষা করেন। এখন দেশব্যাপী লক ডাউন চলার জন্যে গোয়ার সমুদ্র সৈকতগুলি একেবারে ফাঁকা হয়ে গিয়েছে। পর্যটক না থাকায় খাবারে ব্যাপকভাবে টান পড়েছে সৈকতে থাকা কুকুরগুলির।  সেভাবে খাবার জুটছিল না তাদের। 
সমুদ্র সৈকতে থাকা কুকুরগুলির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে 'দৃষ্টি মেরিন' লাইফ গার্ড সংস্থার কর্মীরা। গোয়ায় যতগুলি সমুদ্র সৈকত রয়েছে সব জায়গাতেই যত কুকুর আছে তাদের দুবেলার খাবার দিচ্চ্ছেন এই কর্মীরা। তবে শুধু কুকুর বলেই নয়, সৈকতে থাকা ছাগল, পাখি বা অন্য্  যে কোনো প্রাণীদের জন্যেই খাবারের ব্যবস্থা করেছেন তাঁরা। আর শুধু সৈকত বলেই নয়, শহরের বিভিন্ন জায়গায় পথ কুকুরদের দুই বেলা খাবার দিচ্ছেন তাঁরা।
দৃষ্টি মেরিনের একজিকিউটিভ-এর  ডিরেক্টর রবিশঙ্কর বলছিলেন, "লক ডাউন শুরু হওয়ার পর থেকেই দেখছিলাম এই কুকুরগুলি খাবার আর পানীয় জল না পেয়ে অস্থির হয়ে উঠছিল। খাবারের খোঁজে ছুটে বেড়াচ্ছিল পাগলের মত; বিষয়টা আমাদের দৃষ্টি এড়ায় নি। কাজ করতে গিয়ে বিভিন্ন সময়ে এই কুকুরদের অনেক সহযোগিতা আমরা পাই। গোয়ার সব সমুদ্রসৈকত জুড়ে আমাদের মোট ৩৮টি লাইফগার্ড টাওয়ার থেকে আমরা এদের ওপর নজর রাখছি। এদের খাবারের ব্যবস্থা করতে পেরে খুব ভাল লাগছে।"
রবিশঙ্কর জানিয়েছেন প্রতিদিন নিয়ম করে তাঁরা ৩০ কিলো খাবার ও ৩০ লিটার পানীয় জলের ব্যবস্থা করেছেন, যেগুলি রোজ বিতরণ করা হচ্ছে। প্রয়োজন হলে আরও খাবার দেওয়া হবে। 'কহিবা'  নামে একটি রেস্টুরেন্ট তাদের রান্নাঘরটি দিয়েছে এদের খাবার তৈরী করা জন্যে। গোয়ার সব লাইফগার্ড কর্মী এখন খুব ব্যস্ত পথ সারমেয় এবং অন্যান্য পশুপাখিদের নিয়ে।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages