কিম এখনো বেঁচে আছেন এবং ভাল আছেন, জানালো দক্ষিণ কোরিয়া - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কিম এখনো বেঁচে আছেন এবং ভাল আছেন, জানালো দক্ষিণ কোরিয়া

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), সিওল, দক্ষিণ  কোরিয়া, ২৭/০৪/২০২০ : উত্তর কোরিয়ার রাষ্ট্রনায়ক কিম জং উন বেঁচে আছেন কিনা, তা নিয়ে দুনিয়ায় তোলপাড় হচ্ছিল। কিন্তু উত্তর কোরিয়া থেকে যে খবর আসছে, তাতে বলা হয়েছে, শরীর খারাপ থাকলেও কিম এখনো বেঁচে আছেন এবং ভাল আছেন। 
বিগত বেশ কিছুদিন ধরেই 'মিডিয়া প্রিয়' উত্তর কোরিয়ার রাষ্ট্রনায়ক কিম জং উন মিডিয়ার সামনে আসছিলেন না। তাঁকে উত্তর কোরিয়ার কোনো অনুষ্ঠানেও দেখা যাচ্ছিল না. সাধারণত এটা হতে দেখা যায় না। উত্তর কোরিয়ার যেকোনো অনুষ্ঠানে তিনিই প্রধান মুখ হয়ে থাকেন, অথচ বেশ কিছু অনুষ্ঠান হয়ে গেলেও ৩৬ বছর বয়সী কিমকে দেখা যাচ্ছিল না। এমন কি কিম যাঁকে নিজের 'হিরো' বলে মনে করেন, তাঁর সেই দাদার জন্মদিনের অনুষ্ঠানেও দেখা যায় নি তাঁকে। এর পরেই দুনিয়া জুড়ে জল্পনা দেখা যায়, কোথায় গেলেন কিম, এই নিয়ে।
বেশ কিছুদিন ধরে বিভিন্ন সূত্র মারফত খবর আসছিল, তিনি আদৌ বেঁচে আছেন কিনা, কেননা অত্যাধিক ধূমপান করার ফলে তাঁর হৃৎপিণ্ডে গোলযোগ ধরা পড়েছিল।  এছাড়াও তাঁর ব্লাড প্রেশার ও সুগার জনিত অসুখ ছিল। একটি সূত্র জানিয়েছিল, কিমের হার্ট সার্জারি করা হয়েছে। এমনকি তাঁর মৃত্যুর খবরও রটে গিয়েছিল, একটি ছবিতে তাঁর মৃতদেহ শায়িত অবস্থায় রয়েছে, এমন ছবিও দেখা গিয়েছিল। কেউ আবার বলেছিল তাঁর ব্রেন ডেথ হয়েছে।
অভিজ্ঞ মহল কিন্তু গত কয়েকদিন ধরেই বলছিল যখনই  কিম কিছু বড় কান্ড  ঘটান  তার আগে তিনি কিছুদিনের জন্যে লোকচক্ষুর অন্তরালে চলে যান। এর আগে মিসাইল পরীক্ষা করার আগে তিনি কিছুদিনের জন্যে অন্তরালে চলে গিয়েছিলেন। এবারও  কি সেরকমই কিছু ঘটবে ? কিমকে নিয়ে গোটা দুনিয়া কৌতূহলী হয়ে উঠেছিল। তবু সরকারিভাবে কোনো দেশই এই স্বেচ্ছাচারী শাসকের মৃত্যুই হয়েছে এমনটা জোর দিয়ে বলতে পারছিল না।
কিমকে নিয়ে দুনিয়াব্যাপী জল্পনার মধ্যেই আজ দক্ষিণ কোরিয়া সংবাদ সংস্থা সিএনএনকে স্পষ্ট করে জানিয়ে দিল কিম জং উন বেঁচে আছেন এবং বহাল তবিয়তেই আছেন। 
আজ দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায় ইন-এর মুখ্য বৈদেশিক পরামর্শদাতা মুন চাং ইন আন্তর্জাতিক সংবাদ সংস্থা সিএনএনকে জানিয়েছেন, "উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন বেঁচে আছেন এবং ভাল আছেন। তিনি এপ্রিল মাসের ১৩ তারিখ থেকে উত্তর কোরিয়ার উনসান এলাকায় রয়েছেন, এবং তাঁর কোনো গতিবিধির মধ্যেই রহস্যজনক কিছু পাওয়া যায় নি।"
কিমের একটি বিলাস বহুল ট্রেন রয়েছে (২৫০ মিটার লম্বা এবং পুরোটাই বুলেটপ্রুফ), যা তিনি দেশের মধ্যে কোথাও গেলে ব্যবহার করে থাকেন। স্যাটেলাইট চিত্রের মাধ্যমে দেখা গিয়েছে, সেই ট্রেনটি গত কয়েকদিন ধরেই সেই উনসান স্টেশনেই দাঁড়িয়ে রয়েছে। এই খবরটি প্রকাশ্যে এসেছিল গতকাল, তারপরেই আজ উত্তর কোরিয়া বিবৃতি দিয়ে জানালো, যে কিম রয়েছেন উনসান এলাকাতেই। যদিও উত্তর কোরিয়া নিয়ে দীর্ঘদিন কাজ করে আসা একটি ওয়েব সাইট '৩৮ নর্থ' উত্তর কোরিয়ার এই বক্তব্যকে আমল দিতে চায় নি। তাদের বক্তব্য, কিমের ট্রেনটি উত্তর কোরিয়ার পূর্ব তটে উনসান এলাকায় দাঁড়িয়ে আছে মানে এটা কখনোই ইঙ্গিত করে না, যে কিম বেঁচে আছেন কিনা অথবা তিনি ভাল আছেন কিনা। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages