লক ডাউনে অরণ্যজাত পণ্যের ওপর ছাড় দিল কেন্দ্র - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লক ডাউনে অরণ্যজাত পণ্যের ওপর ছাড় দিল কেন্দ্র

Share This
 দেশের খবর

আজ খবর, (বাংলা ) , নতুন দিল্লী, ১৭/০৪/২০২০ : কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক কোভিড-১৯ মোকাবিলায় সংশোধিত নীতি-নির্দেশিকার আওতায় সমস্ত মন্ত্রক ও দপ্তরকে লকডাউন নিষেধাজ্ঞা থেকে নির্দিষ্ট কিছু কাজকর্মকে ছাড় দেওয়ার জন্য নির্দেশ জারি করেছে।
যে সমস্ত কর্মকান্ডকে লকডাউন নির্দেশিকা থেকে ছাড় দেওয়ার নির্দেশ জারি করা হয়েছে, সেগুলি নিম্নরূপ :

•       অরণ্য এলাকা থেকে তপশিলি উপজাতি ও অন্যান্য অরণ্যবাসীদের ছোটখাটো বনজ সামগ্রী বা নন-টিম্বার বন সামগ্রী সংগ্রহ, উৎপাদন এবং প্রক্রিয়াকরণ ক্ষেত্রকে ছাড় দেওয়া হয়েছে।

•       বাঁশজাত, নারকেলজাত, কোকজাত এবং মশলা জাতীয় চারাগাছ রোপণ সহ এই ধরনের সামগ্রীগুলির প্রক্রিয়াকরণ, প্যাকেজিং, বিক্রয় ও বিপণন ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

•       হাউসিং ফিনান্স কোম্পানি এবং মাইক্রো ফিনান্স কোম্পানি সহ ব্যাঙ্ক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানগুলিকেও লকডাউন নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে।

•       সমবায় ঋণ সহায়তা সমিতিকেও এই নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে।

•       গ্রামাঞ্চলে নির্মাণ কাজ সহ জল সরবরাহ, স্যানিটেশন, বিদ্যুৎ সরবরাহের লাইন স্থাপন এবং টেলিযোগাযোগ সংক্রান্ত অপ্টিক্যাল ফাইবার লাইন স্থাপনের মতো বিভিন্ন কাজকর্মকে ছাড় দেওয়ার কথা বলা হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages