এবার কুকুর খুঁজে বের করবে করোনা ভাইরাসকে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার কুকুর খুঁজে বের করবে করোনা ভাইরাসকে

Share This
অফবিট

আজ খবর (বাংলা), পেনসিলভিনিয়া, আমেরিকা, ৩০/০৪/২০২০ : করোনা ভাইরাস খুঁজে বের করতে এবার সারমেয়দের দ্বারস্থ হতে চলেছেন আমেরিকার বিজ্ঞানীরা। 
শুনতে অদ্ভুত লাগলেও, এবার করোনা ভাইরাসের খোঁজ পেতে সারমেয়দের কাজে লাগাতে চলেছেন আমেরিকার পেনসিলভিনিয়ার একদল বিজ্ঞানী। কুকুর গন্ধ শুঁকে কোনো কিছু খুঁজে বের করতে পারদর্শী। তাই এবার শুধুমাত্র গন্ধ বিচার করেই করোনা ভাইরাস খুঁজে বের করতে একটি নতুন প্রকল্প হাতে নিয়েছেন পেনসিলভিনিয়া বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক।
আসলে করোনা ভাইরাস যেভাবে গোটা বিশ্বে তার থাবা চওড়া করে চলেছে, যেভাবে লক্ষ লক্ষ মানুষ করোনা আক্রান্ত হয়েছেন এবং যেভাবে দুনিয়া ব্যাপী মানুষ করোনা ভাইরাসে  আক্রান্ত হয়ে এখনো পর্যন্ত প্রাণ হারিয়েছেন, তাতে সত্যিই  চিন্তিত বিশ্বের বিভিন্ন দেশের বিজ্ঞানীরা, কারন এখনো পর্যন্ত কোনো দেশই এই মারণ রোগের প্রতিষেধক আবিষ্কার করে উঠতে পারে নি। তাই হন্যে হয়ে প্রতিষেধক আবিষ্কার করার পাশাপাশি চলছে এই ভাইরাসকে কিভাবে সহজেই খুঁজে বের করা যায়, তার জন্যে নানান গবেষণা।
আমেরিকার পেনসিলভিনিয়া বিশ্ববিদ্যালয়ের একদল বিজ্ঞানী এবার করোনা ভাইরাস খুঁজে বের করতে কুকুরের শরণাপন্ন হতে চাইছেন, এই জন্যে মোট ৮টি লাব্রাডর প্রজাতির কুকুরকে বেছে নেওয়া হয়েছে, যাদেরকে একটি বিশেষ রকম ট্রেনিং দেওয়ার কাজ চলছে। এই প্রকল্পের প্রধান শ্রী ওত্তো বলেছেন, "আমরা জানিনা করোনা ভাইরাসের আলাদা কোনো গন্ধ আছে কিনা। কিন্তু কুকুর গন্ধ শুঁকে এটা বুঝতে পারে যে, কোথাও কোনো অস্বাভাবিক কিছু আছে কিনা। তাই এই কুকুরগুলি যদি এই কাজে সফল হয়, তাহলে আমাদের প্রকল্পটিও সফল হবে, তবে আমাদের বিশ্বাস ওরা এটা খুব সহজেই করতে পারবে।" 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages