রমজান মাসেও জনমানবহীন চারমিনার, বিরল দৃশ্য - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রমজান মাসেও জনমানবহীন চারমিনার, বিরল দৃশ্য

Share This
অফবিট

আজ খবর (বাংলা), হায়দ্রাবাদ, তেলেঙ্গানা, ২৫/০৪/২০২০ : রমজান মাসের শুরুতে রীতিমত খাঁ খাঁ করছে হায়দ্রাবাদের চারমিনার বা মক্কা মসজিদ সংলগ্ন এলাকা। প্রথমবার এমন দৃশ্য দেখতে পাওয়া গেল। সৌজন্যে করোনা মহামারী এবং তার জেরে দেশ জুড়ে চলতে থাকা লক ডাউন। 
হায়দ্রাবাদের মক্কা মসজিদের সুপারিন্টেন্ডেন্ট মহম্মদ আবদুল কাদের সিদ্দিকী গতকালই ঘোষণা করেছিলেন এবং সকলকে অনুরোধ করেছিলেন যে 'এবার রমজান মাসের প্রার্থনা ঘরে বসেই করতে হবে, কেননা এখন দেশজুড়ে করোনা মহামারীর মোকাবিলায় চলছে লক ডাউন।'  তাঁর এই আবেদনে সাড়া দিয়ে মুসলিম সম্প্রদায়ের মানুষ কেউ মসজিদে আসেন নি, তাঁরা নিজেদের বাড়ি থেকে বসেই প্রার্থনা করছেন এবং নামাজ পড়ছেন।

রমজান মাস শুরু হয়ে গিয়েছে গতকাল থেকেই, গতকাল শুক্রবারের পবিত্র নামাজ সকালেই পড়েছেন নিজেদের বাড়ি থেকে, কেউই মসজিদে এসে ভিড় করেন নি। স্থানীয় দোকানদার বা এলাকার বয়স্ক মানুষরা মনে করতে পারছেন না, এরকম পরিস্থিতি তাঁরা আগে কখনো দেখেছেন কিনা। রমজান মাস শুরু হয়ে গিয়েছে অথচ চারমিনার বা মক্কা মসজিদ একেবারে ফাঁকা পরে রয়েছে। তাঁরা জানিয়েছেন, "আমরা জানি এই রোগ কতটা ছোয়াঁচে, নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা অত্যন্ত প্রয়োজন। আমরা তাই নিজেদের বাড়ি থেকেই প্রার্থনা করছি, যাতে দেশের মাটি থেকে এই রোগ দূর হয়ে যায়। মানুষ যাতে সুস্থ থাকেন।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages